শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঘরের মাঠে চেলসির কাছেই হেরে গেলো অ্যাটলেটিকো

ঘরের মাঠে চেলসির কাছেই হেরে গেলো অ্যাটলেটিকো

স্প্যানিশ লা লিগায় রীতিমত উড়ছে দিয়েগো সিমিওনের দল অ্যাটলেটিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাকে পেছনে ফেলে এবার নিশ্চিতই বলা যায় লা লিগা শিরোপা জিতে নেবে অ্যাটলেটিকো। কিন্তু সেই দলটিই কি না চ্যাম্পিয়ন্স লিগে এসে পুরোপুরি ভিন্না চেহারায়।

শেষ ষোলর প্রথম লেগে বুখারেস্টে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিকে ঘরের মাঠে স্বাগত জানিয়েছিল অ্যাটলেটিকো। ঘরের মাঠে সব সময়ই তারা ফেবারিট। কিন্তু সেই মাঠেই কি না উল্টো ১-০ গোলে চেলসির কাছে হেরে যেতে হলো অ্যাটলেটিকো মাদ্রিদকে।

চেলসির হয়ে একমাত্র গোলটি করেছেন ফরাসি তারকা অলিভার জিরু। খেলার ৬৮তম মিনিটে শূন্যে লাফিয়ে উঠে বাম পায়ের দুর্দান্ত ব্যাক ভলিতে স্বাগতিক অ্যাটলেটিকোর জালে বলটি জড়িয়ে দেন তিনি। যদিও গোলটি প্রথমে দিতে চাননি রেফারি। পরে ভিএআর দেখে গোলের সিদ্ধান্ত দেয়া হয়।

এই জয়ের ফলে পূর্ণ ৩ পয়েন্টই নয় শুধু, টমাস টুখেলের দলকে একটি অ্যাওয়ে গোলেও এগিয়ে দিলো। মার্চের ১৭ তারিখ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে দ্বিতীয় পর্বের খেলা।

ম্যাচের পর টুখেল বলেন, ‘আমরা জানতাম বক্সের মধ্যে আটজন ধরে রাখলেও তাদেরকে ভুগতে হবে এটা নিয়ে। কিন্তু আমাদের লক্ষ্য ছিল, আক্রমনের তীব্রতা বাড়িয়ে তোলা। শেষ পর্যন্ত এটাই আমাদেরকে কাজ দিয়েছে। শুধু তাই নয়, আমরা তাদেরবে কাউন্টার অ্যাটাক কিংবা ভিন্ন কোনোভাবে খেলায় ফিরে আসতে দিইনি।’

প্রথমার্ধে কেউই কারো জাল খুঁজে পায়নি। তবে দ্বিতীয়ার্ধে নিজেদের খেলার ধরন পরিবর্তন করে আক্রমণের তীব্রতা বাড়িয়ে দেয় চেলসি। সেটাই বললেন টুখেল। তিনি বলেন, ‘আমরা চেয়েছিল দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রন নিতে। একইসঙ্গে কোনোভাবেই ছেলেদের মনযোগ হারাতে দেইনি। শেষ পর্যন্ত আমরা পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ফিরতে পেরেছি।’

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই