বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জীবাণুমুক্ত রাখতে দরিদ্রদের সাবান দেবে বাংলাদেশ স্কাউটস

জীবাণুমুক্ত রাখতে দরিদ্রদের সাবান দেবে বাংলাদেশ স্কাউটস

বাংলাদেশ স্কাউটস করোনাভাইরাস মোকাবেলায় জীবাণুমুক্ত থাকতে দেশের গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে সাবান বিতরণ করবে। একাজে তাদের সহযোগিতা করবে ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন।

দেশে করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সরকারের পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে চলছে বাংলাদেশ স্কাউটস। এসব সচেতনতামূলক কাজকে আরও তত করতে বাংলাদেশ স্কাউটসের সঙ্গে যুক্ত হয়েছে ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ। এরই অংশ হিসেবে সম্প্রতি বাংলাদেশ স্কাউটসকে ২০ হাজার ডেটল সাবান প্রদান করেছে তারা।

বর্তমানে দেশের এই ক্রান্তিকালেও মানুষের মাঝে বিভিন্ন সচেতনতার বার্তা ও সহযোগিতা পৌঁছে দিতে একত্রে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের পক্ষ থেকে দেওয়া ২০ হাজার সাবান ইতোমধ্যে বাংলাদেশ স্কাউটস দেশের সকল প্রশাসনিক জেলা ও সিটি কর্পোরেশনে পাঠিয়ে দিয়েছে। জেলা ও উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী স্কাউটস সদস্যরা দেশের গরীব, দুস্থ ও অসহায় মানুষের মাঝে বিতরণ করবে।

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাব ঠেকাতে এবং হোম কোয়ারেন্টাইনকে সফল করতে সরকারের নিদের্শনা অনুযায়ী শিক্ষার্থীদের পাশাপাশি সকলেই যেন বাসায় অবস্থান করে সময়টাকে সঠিক ভাবে কাজে লাগিয়ে নিজের দক্ষতা অর্জনের সুযোগ পায়। সেজন্য বাংলাদেশ স্কাউটস করোনা ভাইরাস প্রতিরোধে অনলাইন প্রশিক্ষণ, কবিতা আবৃত্তি, চিত্রাংকন, বই পড়ার প্রতিযোগিতাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা শুরু করেছে।

দৈনিক বগুড়া