মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জেনে নিন আগামী ক’দিনের আবহাওয়া

জেনে নিন আগামী ক’দিনের আবহাওয়া

বছরের প্রথম দিনে আকাশ রৌদ্রজ্জ্বল ছিলো। দ্বিতীয় দিনেও প্রকৃতি চলছিলো একই নিয়মে। তবে শুক্রবার রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি, আর সে যেন থামার নামই নিচ্ছে না। এছাড়া বৃষ্টির পর থেকে একটি তীব্র শৈত্যপ্রবাহ আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে টেকনাফে ৭, রাজারহাটে ৫, রংপুর, দিনাজপুর ও সৈয়দপুরে ৪ মিলিমিটার করে, হাতিয়া ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। কুতুবদিয়া, সিলেট, রাজশাহী, পটূয়াখালি ও খেপুপাড়ায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানানো হয়েছে।

সপ্তাহখানেক ধরে রোদ থাকায় রাজধানীতে শীতের প্রকোপ খানিকটা কম। এই পরিস্থিতি আজ শুক্রবার থেকেই বদলে গেছে। এর আগে আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুউদ্দিন আহমেদ জানিয়েছিলেন- ৩, ৪ ও ৫ জানুয়ারি সারাদেশে বৃষ্টি শুরু হবে এবং তাপমাত্রা কমতে থাকবে। বৃষ্টির পর থেকে একটি তীব্র শৈত্যপ্রবাহ আসবে।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায়, ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ১৫ দশমিক ৬, ময়মনসিংহে ১৭, চট্টগ্রামে ১৯ দশমিক ৪, সিলেটে ১৬, রাজশাহীতে ১৪ দশমিক ৫, রংপুরে ১৫ দশমিক ৪, খুলনায় ১৫ দশমিক ৩ এবং বরিশালে ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

তবে স্যাটেলাইট চিত্রে মেঘের অবস্থান দেখে বোঝা যায় রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু স্থানে বিক্ষিপ্তভাবে গুড়ি গুড়ি বৃষ্টি বা কোথাও‌ কোথাও স্বল্পকালীন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বিশেষ করে দেশের দক্ষিণ-পশ্চিম উপকূলে বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে। এতে তাপমাত্রা কমবেশি যা-ই থাকুক, শীতের কষ্ট বাড়বে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

বগুড়ায় আলুর বাম্পার ফলন
বগুড়ায় ক্ষুদ্র নৃ গোষ্ঠীদের মাঝে ঘর বিতরণ
বগুড়ায় আশ্রয়ন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক
শিবগঞ্জে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
তিন দিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায়
সারিয়াকান্দিতে জাতির পিতার জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত
দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি
শেরপুরে ফিলিং স্টেশনে দুই লাখ টাকা জরিমানা; ২ জন আটক
সোনাতলায় রেল স্টেশনে উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে মতবিনিময় সভা
সারিয়াকান্দিতে চায়না ম্যাজিক জাল ধ্বংস করলো উপজেলা প্রশাসন
বগুড়ার সান্তাহারে ফেন্সিডিলসহ মাদক কারবারি গ্রেপ্তার
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়ায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা