শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টাইগারদের জোড়া আঘাতে জমে উঠেছে ম্যাচ

টাইগারদের জোড়া আঘাতে জমে উঠেছে ম্যাচ

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট জমে উঠেছে। দিনের প্রথম দুই সেশনে কোনো উইকেট না হারালেও শেষ সেশনের শুরুতেই দুই উইকেট হারিয়েছে ক্যারিবীয়রা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ৫ উইকেটে ৩০৭ রান। জিততে হলে উইন্ডিজের দরকার আরো ৮৮ রান। 

১১০ রানে ৩ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। বোনার ১৫ ও কাইল মেয়ার্স ৩৭ রানে অপরাজিত ছিলেন। শেষ দিনের শুরু থেকেই দেখে খেলতে থাকেন এই দুজন। প্রথম সেশন পার করে দেন কোনো ক্ষতি ছাড়াই। দ্বিতীয় সেশনেও অবিচ্ছিন্ন থেকে চা পানে যান তারা।

অবশ্য বাংলাদেশের ফিল্ডারদের দায়ও কম না। বেশ কিছু সুযোগ পেলেও কোনোটিই কাজে লাগাতে পারেননি কেউ। এর মাঝে অভিষেক টেস্টে সেঞ্চুরি তুলে নিয়েছেন মেয়ার্স। বোনারও ছিলেন সেই পথে। তবে তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তিনি। এর আগে করেন ৮৬ রান।

এরপরই ৯ রান করে নাঈম হাসানের বলে বোল্ড হন জেরমাইন ব্ল্যাকউড। বর্তমানে মেয়ার্স ও জশুয়া ডি সিলভার ব্যাটে এগোচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ইনিংসে বাংলাদেশ ৪৩০ রান করে অলআউট হয়েছিল বাংলাদেশ। সেঞ্চুরি করেছিলেন মেহেদী হাসান মিরাজ। 

পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে ২৫৯ রান করে অলআউট হয়। সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন ক্রেইগ ব্র্যাথওয়েট। বল হাতে মিরাজ ৪টি উইকেট নিয়েছিলেন ৪টি উইকেট।

এরপর বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৩ রান করে ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ ১৭১ রানের লিডে ছিল। তাই জয়ের জন্য ক্যারিবীয়দের সামনে টার্গেট দাঁড়ায় ৩৯৫ রান।

দৈনিক বগুড়া