শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুপচাঁচিয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

দুপচাঁচিয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

‘ভিটামিন এ প্লাস খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ও জাতীয় পুষ্টি সেবা।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা অবহিত করণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২২সেপ্টেম্বর মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে ও মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) রফিকুল ইসলাম এর পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দুপচাঁচিয়া পৌরসভার সাবেক মেয়র বেলাল হোসেন, ইউপি চেয়ারম্যান শাহ মো. আব্দুল খালেক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাকারিয়া হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এবিএম দেলোয়ার হোসেন প্রমুখ।

আগামী ৪অক্টোবর হতে ১৭অক্টোবর উপজেলার ১’শ ৪৪টি অস্থায়ী ও একটি স্থায়ী ক্যাম্পে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ৬মাস হতে ১১মাস বয়সী ১হাজার ৯শত ১৫জন শিশুকে একটি নীল রঙের ও ১২মাস হতে ৫৯মাস বয়সী ১৫হাজার ৩শত ১৭জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে সকলকে সার্বিক সহযোগিতার আহবান জানানো হয়। সেই সঙ্গে শিশুদের দৈহিক গঠন, করোনা প্রতিরোধ সহ রোগ প্রতিরোধে ভিটামিন এ ক্যাপসুল যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে তা প্রজেক্টরের মাধ্যমে দেখানো হয়।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই