মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৪ চৈত্র ১৪৩০

দেশের বাজারে অপোর এ সিরিজের নতুন স্মার্টফোন

দেশের বাজারে অপোর এ সিরিজের নতুন স্মার্টফোন

ক্যামেরা থেকে পারফর্মেন্স, সকল ক্ষেত্রেই তরুণ প্রজন্মের দৈনন্দিন প্রযুক্তিগত চাহিদা পূরণ করে আসছে শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। এই যাত্রাকে অব্যাহত রাখতে ব্র্যান্ডটি দেশের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে অপো এ৩১।

ডিসপ্লে

অপো এ৩১ ফোনে রয়েছে ৭২০ পিক্সেল বাই ১৬০০ পিক্সেলের ৬.৫ ইঞ্চির ওয়াটারড্রপ ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাস ডিসপ্লের ৮৯ শতাংশই স্ক্রীন। ফলে ফোনের বাড়তি অংশ খুবই কম এবং এর পুরুত্ব মাত্র ৮.৩ মিলিমিটার হওয়ায় এক হাতে খুব সহজেই এ ফোন অপারেট করা যাবে।

ক্যামেরা

অপো এ৩১ এর পিছনে রয়েছে তিনটি ক্যামেরা যা স্মার্টফোন দিয়ে প্রাণবন্ত ছবি তুলতে অনুপ্রাণিত করবে। ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮, যা কম আলোতেও চমৎকার ডিটেইলস ধারণে সক্ষম। ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স চারপাশে ছড়িয়ে থাকা ক্ষুদ্র ক্ষুদ্র সব সৌন্দর্য ক্যাপচার করতে সাহায্য করবে। ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ব্যাকগ্রাউন্ড থেকে সাবজেক্টের মধ্যে ব্যবধান মেপে পোর্ট্রেট শটে চমৎকার বোকেহ ইফেক্ট দিবে। এআই বিউটিফিকেশনের মাধ্যমে আরো প্রানবন্ত, সুন্দর সেলফি নেওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায়।

সিপিইউ

তুন এই ফোনে থাকছে ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। একই সাথে দুইটি সিম ব্যবহার করার পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের ব্যবহারে এই স্টোরেজ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের ১২ ন্যানোমিটারের শক্তিশালী এমটি৬৭৬৫ভি চিপসেট। ৪ গিগাবাইট র‍্যাম এবং অক্টাকোর প্রসেসর ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে, যা দৈনন্দিন সকল কাজে আপনাকে এনে দেবে স্বাচ্ছন্দ।

ব্যাটারি

এ৩১ এ রয়েছে ৪,২৩০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যার একবার ফুল চার্জে ১৪ ঘন্টা পর্যন্ত অনলাইন ভিডিও স্ট্রিমিং অথবা ৭ ঘন্টা পর্যন্ত অনলাইন গেমিং অথবা লাগাতার ১১০ ঘন্টা অডিও প্লেব্যাক করা যাবে।

দাম

দেশের বাজারে স্মার্টফোনটি কেনা যাবে ১৬,৯৯০ টাকায়।

দৈনিক বগুড়া

শিরোনাম:

তিন দিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায়
সারিয়াকান্দিতে জাতির পিতার জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত
দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি
শেরপুরে ফিলিং স্টেশনে দুই লাখ টাকা জরিমানা; ২ জন আটক
সোনাতলায় রেল স্টেশনে উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে মতবিনিময় সভা
সারিয়াকান্দিতে চায়না ম্যাজিক জাল ধ্বংস করলো উপজেলা প্রশাসন
বগুড়ার সান্তাহারে ফেন্সিডিলসহ মাদক কারবারি গ্রেপ্তার
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়ায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা
বগুড়ায় ৪৭ কোটির অধিক টাকা ব্যয়ে করতোয়া নদী পুন: খনন কাজ শুরু
গাবতলীতে উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত
বগুড়ার কাহালুতে রাস্তা কার্পেটিং কাজের উদ্বোধন
শাজাহানপুরে করতোয়া নদী পুন:খনন কাজের উদ্বোধন করেন নান্নু এমপি