শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দেশের রাজনীতিতে আ`লীগ-বঙ্গবন্ধুর পরিবার ত্যাগের মহিমায় সমুজ্জ্বল

দেশের রাজনীতিতে আ`লীগ-বঙ্গবন্ধুর পরিবার ত্যাগের মহিমায় সমুজ্জ্বল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ দেশের রাজনীতিতে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর পরিবার ত্যাগের মহিমায় সমুজ্জ্বল।

বুধবার তার সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

এ দেশের রাজনীতিতে সততা আর ত্যাগের প্রতীক হচ্ছেন বঙ্গবন্ধু পরিবার উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু পরিবারের হাতে কোনো ভাঙা স্যুটকেস ছিল না, যা থেকে বড় বড় জাহাজ বেরিয়ে আসবে। ছিল শুধু জনগণের ভালোবাসা।

ওবায়দুল কাদের বলেন, এ দেশের রাজনীতিতে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু পরিবার ত্যাগের মহিমায় সমুজ্জ্বল রয়েছে। ক্ষমতা ভাগাভাগি আর উচ্ছিষ্ট ভোগ করা বিএনপির ঐতিহ্য। আর ভোগবিলাস দুর্নীতি, ষড়যন্ত্র বিএনপির মজ্জাগত স্বভাব। বিএনপি ক্ষমতাকে নিজেদের ভাগ্য বদলের উৎস মনে করে। মিথ্যাচার বিএনপির বিকৃত মানসিকতা আর ইতিহাস বিকৃতির ধারাবাহিকতা মাত্র।

তিনি আরো বলেন, বিদেশিদের কাছে নয়, যদি নালিশ করতেই হয় তাহলে দেশের জনগণের কাছে নালিশ করেন।

আওয়ামী লীগে গণতন্ত্রের চর্চা নেই, বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রহীনতা এবং অগণতান্ত্রিক চর্চা যাদের দলগত বৈশিষ্ট্য তাদের মুখে এ কথা ভূতের মুখে রাম রাম ধ্বনির মতো।

তিনি প্রশ্ন রেখে বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দলে এবং সরকারে তথাকথিত বিএনপি মার্কা গণতন্ত্র চর্চা জাতি দেখেছে। যাদের ১৯৯৬ সালে জনগণ আন্দোলন করে ক্ষমতা থেকে নামিয়েছে তারা এখন গণতন্ত্রের ছবক দিচ্ছে-যা জনগণের সঙ্গে প্রতারণা। আর বিএনপিকে দেশের জনগণ প্রতারক হিসেবেই চেনে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে রাতের বেলায় কারফিউ, নিজ দলে বছরের পর বছর কমিটি গঠনে ব্যর্থ হওয়া, আবার কমিটি গঠন হলেও তা নিয়ে নিজ দলের অফিসে নিজেরাই আগুন দেয়া।

তিনি বলেন, জন্মলগ্ন থেকে বিএনপি গণতন্ত্রের মুখোশ পরে চললেও তাদের নেতাদের মুখচ্ছবিতে জুলুম তন্ত্র আর সুবিধাবাদীদের প্রতিচ্ছবি বারবার ফুটে উঠে। বিএনপির গণতন্ত্র চর্চার সাফল্য বলতে ‘হাওয়া ভবন প্রতিষ্ঠার মধ্য দিয়ে মানুষের অধিকার হরণ করে দুর্নীতি লালন-পালন ও বিকাশ কেন্দ্র’।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন সংগ্রামের মাধ্যমেই এ দেশের স্বাধীনতা এসেছে এবং দেশের স্বাধীনতার সুরক্ষা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কথায় কথায় বিভিন্ন দূতাবাসে নালিশ করে আর রাতের আধারে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে। তাদের মুখে দেশের সার্বভৌমত্ব রক্ষার কথা মানায় না।

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন জনমুখী নয়। তাদের রাজনীতি এখন পদ্মা মেঘনা যমুনার তীরের মানুষের জন্য নয়। বিএনপি এখন তাকিয়ে থাকে টেমস নদীর তীরের দিকে।

তিনি বলেন, বিএনপির নেতৃত্বের কোনো সক্ষমতা নেই, যেকোনো সিদ্ধান্ত গ্রহণের জন্য নির্দেশ পালনকারী মাত্র একজন। তাই জনগণ এখন বুঝতে পারছে - পুতুল কোথায় থেকে নাচানো হয় আর সুতার টান কোথায়।

আগামী দুই বছরের জন্য বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা wHO, FAD এবং OIE কর্তৃক One health global leaders group on Antimicrobial Resistance এর কো- চেয়ারম্যান মনোনীত হওয়ায় দেশের জনগণ ও আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান ওবায়দুল কাদের।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই