শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধুনটে কৃষকদের মাঝে বীজ সার বিতরণ

ধুনটে কৃষকদের মাঝে বীজ সার বিতরণ

বগুড়ার ধুনট উপজেলায় খরিপ-১ মৌসুমে উফশী আউশ ধান ও পিঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

ধুনট উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে রোববার দুপুর সা‌ড়ে ১২টার দিকে উপজেলা কৃ‌ষি কর্মকর্তার কার্যাল‌য় প্রাঙ্গনে কৃষক‌দের মা‌ঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়। ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠা‌নিকভা‌বে কৃষক‌দের হা‌তে বীজ ও সার তু‌লে দেন।

ধুনট উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা (ইউএনও) রা‌জিয়া সুলতানার সভাপ‌তি‌ত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন ধুনট উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস চেয়ারম্যান মহ‌সিন আলম, বগুড়া সরকা‌রি আ‌যিযুল হক ক‌লে‌জের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ম‌তিয়ার রহমান সাজু, ধুনট উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা মুহাম্মদ ম‌শিদুল হক, ধুনট উপ‌জেলা কৃ‌ষি সম্প্রসারণ কর্মকর্তা দিপ্তী রানী রায়, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) কৃপা সিন্ধু বালা, ধুনট উপ‌জেলা আওয়ামী লী‌গের সহসভাপ‌তি গোলাম সোবহান, রেজাউল ইসলাম, প্রকৌশলী মুহাম্মদ আ‌সিফ ইকবাল স‌নি, উপজেলা উপসহকারী উ‌দ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মুনজুরুল ইসলাম, উপজেলা উপসহকারী কৃ‌ষি কর্মকর্তা আব্দুস ছোবহান ও জুয়েল হো‌সেন প্রমুখ।

উ‌ল্লেখ্য, খ‌রিপ-১/ ২০২০-২০২১ মৌসু‌মে প্র‌নোদনা কমর্সূচীর আওতায় ৮০০জন কৃষক‌কে উফশী আউশ ধানের বীজতলা তৈরীর জন্য ৫‌ কে‌জি ক‌রে আউশ ধান বীজ, ২০ কে‌জি ডিএ‌পি সার, ১০ কে‌জি এমও‌পি সার এবং ১০জন কৃষ‌ককে পিঁয়াজ চা‌ষের জন্য ২০০গ্রাম বীজ, ১০ কে‌জি ডিএ‌পি সার, ১০ কে‌জি এমও‌পি সার ও প‌লি‌থিন ক্র‌য়ের জন্য নগদ ৫৫০টাকা ক‌রে প্রদান করা হ‌য়।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই