বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ধুনটে চেয়ারম্যান পদে উপ নির্বাচনের তফসিল ঘোষনা

ধুনটে চেয়ারম্যান পদে উপ নির্বাচনের তফসিল ঘোষনা

বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ২০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপুরের দিকে ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোকাদ্দেছ আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, কালেরপাড়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ ১৫ সেপ্টেম্বর থেকে শুরু। এছাড়া ২৩সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামী ২৬সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর ।

তিনি আরো জানান, ২০১৬ সালের ২৩ এপ্রিল নির্বাচনে উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাইফুল ইসলাম ফটিক নির্বাচিত হন। বার্ধক্যজনিত কারনে ২০২০ সালের ১৫ ফেব্রুয়ারী তিনি মৃত্যুবরণ করেন। এ কারণে ১৬ ফেব্রুয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  কালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শুন্য ঘোষনা করেন। 

উপজেলার কালেরপাড়া ইউনিয়নে ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্য ২১ হাজার ৪৬৫ জন। এরমধ্যে পুরুষ ১০ হাজার ৫৮৮ জন এবং নারী ভোটার ১০ হাজার ৮৭৭ জন। অত্র ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৬৮টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। 

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, কালেরপাড়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। দিনক্ষন ঠিকা থাকলে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

দৈনিক বগুড়া