শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধুনটে ছাত্রলীগ নেতার `মানবতার পসরা`

ধুনটে ছাত্রলীগ নেতার `মানবতার পসরা`

একটি টেবিল। তার উপর রয়েছে পিয়াজ, মরিচ, আলু, বেগুন, পোটল ও ডিম সহ নানা ধরণের সবজি। এটা অন্য সব দোকানের মতো নয়, খোলা আকাশের নিচে পণ্যগুলো রাখা আছে। তবে অন্য দোকানের চেয়ে পার্থক্য একটাই। এই দোকান থেকে পণ্য নিতে টাকা লাগে না। কারণ এটা ‘মানবতার পসরা’।

এমনই একটি দোকান চোখে পড়ে বগুড়ার ধুনট পৌর ভবনের সামনে রাস্তার পাশে। এই দোকানের উদ্যেক্তা ধুনট পৌর ছাত্রলীগের সাবেক আহবায়ক রোকনুজ্জামান বিপুল। তিনি ব্যক্তিগত অর্থায়নে এই পসরা সাজিয়েছেন। ছাত্রলীগ নেতার এ মানবতার পসরায় বিনামূল্যে সবজি পেয়ে খুশি করোনায় কর্মহীন মানুষেরা।

জানা গেছে, করোনা আতঙ্কে লকডাউনে যেখানে পুরো উপজেলার মানুষ গৃহবন্দি, ঠিক সেই সময়ে তাদের সহায়তায় এগিয়ে এসেছেন ছাত্রলীগ নেতা বিপুল। লকডাউনের কারণে কর্মহীন মানুষকে সরকার চাল, ডাল ত্রাণ সহায়তা দিলেও কাঁচাবাজারে পণ্য কিনতে পারছেন না। তাদের জন্যই মুলত মানবতার পসরা সাজিয়ে বসে আছেন তিনি। সবজি বাজারের পণ্য সংগ্রহকারীরা কেউ ভিক্ষুক, কেউবা রিকশা চালক, দিনমজুর। কর্মহীন শ্রমিক পরিবারের গৃহিনী ও শিশুরাও আসছে এ মানবতার বাজারে সবজি নিতে।

মানবতার পসরায় সবজি নিতে আসা মানুষেরা জানান, করোনা দূর্যোগে কাজ নেই। টাকার অভাবে সরকারি ত্রাণ সহায়তার ডাল, আলু দিয়েই চলে প্রতিদিনের আহার। কিন্ত সবজি কেনার সামর্থ নেই। এমন পরিস্থিতিতে ছাত্রলীগ নেতা তাদের এ কাঁচা বাজারে সবজি দেয়ায় খুশি। একদিনের বাজারে অন্তত তিনদিন তাদের চলে যাবে।

ছাত্রলীগ নেতা রোকনুজ্জামান বিপুল বলেন, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে মানুষকে ঘরে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে মানুষ বাজারের জন্য ঘর থেকে বের হচ্ছেন। কিন্ত আর্থিকভাবে অসচ্ছলতায় অনেক মানুষ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনতে পারছেন না। অনেকে অন্যের কাছে হাতও পাততে পারছেন না। এমন সঙ্কটে থাকা মানুষগুলোর পাশে দাঁড়াতে উদ্যোগটি নিয়েছি।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই