বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ধুনটে ভোটের মাঠে পাঁচ স্তরের নিরাপত্তা

ধুনটে ভোটের মাঠে পাঁচ স্তরের নিরাপত্তা

বগুড়ার ধুনট পৌর নির্বাচনে শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে প্রতিটি ভোট কেন্দ্রে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রশাসন তথা আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা। এই চার স্তরের নিরাপত্তায় মোতায়েন রয়েছেন কেন্দ্রের অভ্যন্তরে পুলিশ ও আনসার এবং কেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, ডিবি, স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিমসহ পোশাকে-সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানা গেছে, পৌর এলাকার ৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রের ৩১টি কক্ষে ১১ হাজার ৭১৩ জন ভোটারের ভোট গ্রহণ হবে। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৬৩৭ এবং নারী ভোটার ৬ হাজার ৭৬ জন। তারা ব্যালটের মাধ্যমে ভোট প্রয়োগ করবেন। ভোট গ্রহণের দায়িত্বে রয়েছেন ৯৩ জন কর্মকর্তা। এর মধ্যে প্রিজাইডিং অফিসার ৯জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩১জন এবং ৬২ জন পুলিং অফিসার। নির্বাচনে মেয়র পদে ৪জন এবং কাউন্সিলর ৩৩ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১০জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও ধুনট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোকাদ্দেছ আলী জানান, শনিবার সকালে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগীতায় ৯টি কেন্দ্রে ব্যালট পেপার পৌছনো হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহন চলবে। নিরাপত্তার ব্যাপারে তারা কঠোর থাকবেন-ভোট কেন্দ্রগুলোতে থাকবে নিশ্চিদ্র নিরাপত্তা। একটি সুষ্ঠ-সুন্দর নির্বাচনের জন্য সর্বোচ্ছ চেষ্টা-প্রচেষ্টা থাকবে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, পৌর নির্বাচনকে ঘিরে যাতে অনাকাঙ্খিত কোনো ঘটনা ঘটতে না পারে এজন্য নিরাপত্তা চাদরে ঢেকে ফেলা হয়েছে। কেন্দ্র গুলোতে  নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। বিশৃঙ্খলা ঠেকাতে প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট মোতায়েন রয়েছেন। এছাড়া ৩টি মোবাইল টিম ও ২টি ট্রাইকিং টিম মোতায়েন রয়েছেন।

দৈনিক বগুড়া