বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ধোনির প্রত্যাবর্তন নিয়ে গম্ভীরের বিস্ফোরক মন্তব্য

ধোনির প্রত্যাবর্তন নিয়ে গম্ভীরের বিস্ফোরক মন্তব্য

করোনার জন‌্য আইপিএলের ভবিষ‌্যৎ যেমন অনিশ্চিত হয়ে পড়েছে। তেমনই একজনের ক্রিকেট কেরিয়ারও অনিশ্চয়তার মুখে পড়েছে। তিনি ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। গতবছর বিশ্বকাপ সেমিফাইনালে শেষ ম‌্যাচ খেলেছিলেন।

তারপর থেকেই ক্রিকেটের বাইরে। ঘরোয়া ক্রিকেটে একটা ম‌্যাচেও খেলেননি। স্বাভাবিকভাবেই তার অবসর নিয়ে প্রশ্ন উঠছে। প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর সেই প্রশ্নটি আরও জোরালো করলেন। আইপিএল না হলে প্রাক্তন অধিনায়কের জাতীয় দলে ফেরার যাবতীয় সম্ভাবনা খারিজ করে দিলেন গম্ভীর।

ধোনির দলে ফেরার প্রশ্নে গম্ভীরের সাফ কথা, ভারতীয় দলে তারাই সুযোগ পাবেন যারা সেরাটা দিতে পারবেন এবং দলকে ম্যাচ জেতাতে পারবেন। প্রাক্তন কেকেআর অধিনায়ক মনে করছেন, এই মুহূর্তে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে ধোনির থেকে এগিয়ে আছেন লোকেশ রাহুল।

গম্ভীর বলছেন, ‘‌আইপিএল যদি না হয়, তাহলে ধোনির দলে ফেরার সম্ভাবনা ক্ষীণ। কীসের ভিত্তিতে তাঁকে দলে নেবেন? ভারতীয় দলে তারাই সুযোগ পাবেন যারা সেরাটা দিতে পারবেন এবং দলকে ম্যাচ জেতাতে পারবেন। আমার মনে হয় দলে ধোনির আদর্শ পরিবর্ত হতে পারেন লোকেশ রাহুল। অবশ্যই ওঁর কিপিং ধোনির মতো নয়। কিন্তু টি২০–র কথা ভাবুন। ও খুব উপযোগী ক্রিকেটার।’‌

ভারতীয় কোচ রবি শাস্ত্রী আগেই জানিয়ে দিয়েছিলেন, এবারের আইপিএল প্রচন্ড গুরুত্বপূর্ণ হতে চলেছে ধোনির কাছে। এটাও বলা হচ্ছিল, ধোনি টি২০ বিশ্বকাপের টিমে থাকবেন কি না, সেটা ঠিক হবে আইপিএল দেখার পরই। কিন্তু আইপিএল অনিশ্চিত হওয়ার পরই প্রশ্নটা আবারও উঠছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু