শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নন্দীগ্রামে কুন্দারহাট বাসস্ট্যান্ড যাত্রী ছাউনীতে ওপেন লাইব্রেরী

নন্দীগ্রামে কুন্দারহাট বাসস্ট্যান্ড যাত্রী ছাউনীতে ওপেন লাইব্রেরী

বগুড়ার নন্দীগ্রামের কুন্দারহাট বাসস্ট্যান্ড যাত্রী ছাউনিতে এডুকেশন ফাউন্ডেশনের উদ্দ্যোগে পত্রিকা স্ট্যান্ড ও দেশ-বিদেশের খ্যাতিমান লেখকের বই পড়ার জন্য পত্রিকা স্ট্যান্ডের সাথে ওপেন লাইব্রেরি স্থাপন করা হয়েছে।

যার ইংরেজী নাম Education Foundation Newspaper Stand & Open Library : Ocean of knowledge নামে পরিচিত। উদ্দ্যোক্তারা জানান, যাত্রী ছাউনিতে অপেক্ষারত মানুষ সময় কাটানোর জন্য বই নিয়ে পড়বে আবার রেখে দিবে।

এই পাবলিক লাইব্রেরীটি ২৪ ঘন্টা খোলা থাকবে বলে তারা জানান। এখানে নিয়মিত জাতীয় দৈনিক, লোকাল, সাপ্তাহিক চাকরির পত্রিকাসহ বিভিন্ন পত্রিকা রয়েছে।

এছাড়াও লাইব্রেরিতে প্রতিমাসের ক্যারেন্ট অ্যাফেয়ার্স, চাকরির প্রস্তুতির জন্য জর্জ সিরিজের Mp3, বাংলাদেশ, আন্তর্জাতিক ও বাংলা ভাষা ও সাহিত্য, গণিতের জন্য বহুল জনপ্রিয় khairul,s Basic Math, ভাষা সাহিত্যের জন্য বহুল আলোচিত রবীন্দ্রনাথের “গীতাঞ্জলি” থেকে শুরু করে বিভিন্ন রকমের গল্প, কবিতা উপন্যাসের বই আছে এই লাইব্রেরিতে। ছাত্র-ছাত্রীদের বিজ্ঞান মনষ্ক করার জন্য বিজ্ঞান ভিত্তিক প্যারাময় লাইফের প্যারাসিটামল, রিচার্জ your ডাইন ব্যাটারি, পরীক্ষায় ভালো রেজাল্ট করতে হলে ইত্যাদি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমোদিত বাংলাদেশ সংবিধান থেকে শুরু করে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্মজীবনী” বই লাইব্রেরিতে রাখা রয়েছে।

দৈনিক বগুড়া