শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নৌকায় ভোট দেয়ার ওয়াদা গাবতলীর কয়েক‘শ বয়স্ক ব্যক্তির

নৌকায় ভোট দেয়ার ওয়াদা গাবতলীর কয়েক‘শ বয়স্ক ব্যক্তির

বগুড়ার গাবতলী নেপালতলী ইউনিয়নে স্বচ্ছতার ভিত্তিতে যাচাই বাছাই হওয়ার পর ভাতার কার্ড হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে চেয়ারম্যানের কাছে হাত তুলে ওয়াদা করলেন কয়েক‘শ বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধি আগামীতে তারা নৌকা মার্কায় ভোট দেবেন। এ দৃশ্য ঘটেছে ১২ সেপ্টেম্বর শনিবার দুপুরে উপজেলার নেপালতলী ইউনিয়নের কদমতলী বোর্ড অফিসে।

কার্ড প্রাপ্তদের সাথে আসা অভিভাবক, সহাযোতা কারীরাও এই ওয়াদায় একাত্বতা প্রকাশ করেন। নেপালতলী ইউনিয়নের সফল চেয়ারম্যান, গাবতলী উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এস এম লতিফুল বারী মিন্টু প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কার্ড বিতরন কালে সকলের উদ্দেশ্যে বলেন, বর্তমান আ’লীগ সরকার এই কার্ড আপনাদের বিনা মুল্যে দিয়েছে, এজন্য কাউকে কোন টাকা দিতে হয়নি। আপনারা (কার্ডপ্রাপ্তরা) কোন মেম্বার, দালাল, প্রতারককে কোন টাকা পয়শা দিবেন না।

যে কেউ প্রতারনা করে টাকা চাইলে সরাসিরি আমাকে জানাবেন, আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। ২‘শত প্রতিবন্ধি, ৯৯ বয়স্ক ও ৬৪ বিধবা নতুন কার্ড নেপালতলী ইউনিয়নে এবছর বরাদ্দ হয়। বিতরন শেষে চেয়ারম্যান এস এম লতিফুল বারী মিন্ট, স্থানিয় সাংবাদিক ও উপস্থিত গন্যমান্য ব্যাক্তিদের অবগত করেন, তার ইউনিয়নে ১১৩ ও ১০৭ বছরের ২ জন বৃদ্ধ এবার এই কার্ডের আওতায় এসেছে। ইতিপুর্বে যারা চেয়ারম্যান ছিল তারা এই প্রবিন ব্যাক্তিদের খোঁজ করেনি ও কার্ড দেয়ার ব্যবস্থা করেনি।

আমি (চেয়ারম্যান মিন্টু) গ্রামে গ্রামে অতি বয়স্কদের খুঁজতে গিয়ে তাদের সন্ধান পাই। তাদের অগ্রাধিকার ভিত্তিতে বয়স্ক কার্ডের সু-ব্যবস্থা করি। কার্ড বিতরনকালে নেপালতলী ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক সোলায়মান আলী, ইউপি সদস্য মোঃ আতিকুর রহমান সবুজ, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ মহিদুল ইসলাম টুনু, মোঃ আমজাদ হোসেন মন্ডল, মর্জিনা বেগম, নিলুফা ইয়াসমিন, সমাজসেবা নেপালতলী ইউনিয়নের সুপারভাইজার আরিফ হোসেনসহ বিভিন্ন পর্যায়ের গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক বগুড়া