শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়া শজিমেক হাসপাতালে বিশ্ব এইডস দিবস উদযাপন

বগুড়া শজিমেক হাসপাতালে বিশ্ব এইডস দিবস উদযাপন

“সারা বিশ্বের ঐক্য, এইড্স প্রতিরোধে সবাই নিব দায়িত্ব” এই শ্লোগানকে সামনে রেখে গতকাল মঙ্গলবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছেস

দিবসটি উপলক্ষ্যে শজিমেক হাসপাতাল থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি হাসপাতাল ক্যাম্পাস প্রদক্ষিণ করে হাসপাতালের বর্হিবিভাগে গিয়ে শেষ হয়। এসময় র‌্যালীতে হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

র‌্যালী শেষে হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগে: জেনারেল ডাঃ মোহাম্মদ মহসিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ রেজাউল আলম জুয়েল, কলেজের উপাধ্যক্ষ ডাঃ সুশান্ত কুমার সরকার ও হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ।

বিশ্ব এইডস্ দিবসের মূল আলোচনা করেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের এইচটিসি/এআরটি সেন্টারের ফোকাল পার্সন এবং চর্ম ও যৌন রোগ বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ ছাইদুর রহমান, পিএইচ,ডি।বক্তারা এইচ আইভি ভাইরাস ছড়ানো থেকে বাঁচতে সকলকে সচেতন হবার গুরুত্ব প্রদান করেন। বিশেষ করে সমাজের সাধারণ মানুষের মাঝে যেন অসচেতন ভাবে ভাইরাস ছড়িয়ে না যায় সেদিকে মনোযোগ দিতে হবে।

এ ব্যাপারে রক্ত দানের মাধ্যমে যেন স্ক্রীনিং ব্যতিত রক্ত দেয়া-নেয়া না হয় এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন এবং এইডস প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহবান জানান। অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ মামুনুর রশিদ। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই