শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়া-১ আসনে উপ নির্বাচন ১৪ জুলাই

বগুড়া-১ আসনে উপ নির্বাচন ১৪ জুলাই

মহামারি করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া বগুড়া-১ (সারিয়াকান্দী-সোনাতলা)  আসনে উপনির্বাচন আগামী ১৪ জুলাই অনুষ্ঠিত হবে। শনিবার রাজধানীর আগারগাঁওয়ে কমিশনের এক বৈঠক শেষে গণমাধ্যমকে তিনি এ কথা জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।

নির্বাচন কমিশন সচিব বলেন, এই আসনে নতুন করে কোনো মনোনয়নপত্র জমা কিংবা দাখিলের দরকার নেই। যে সব প্রার্থী ছিলেন, তারাই নির্বাচনে অংশগ্রহণ করবেন। মোট কথা, যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সে অবস্থা থেকেই আবার কার্যক্রম শুরু হবে।

শনিবার জেলা নির্বাচন অফিসকে ইসির পক্ষ থেকে নির্বাচনের প্রস্তুতি নিতে নির্দেশ দেওয়া হয়। এ তথ্য নিশ্চিত করেন সারিয়াকান্দি উপজেলা নির্বাচন অফিসার শাখাওয়াত হোসেন।

বগুড়া-১ আসনের আওয়ামীলীগ দলীয় সাংসদ আব্দুল মান্নান ১৮ জানুয়ারী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলে আসনটি শুন্য হয়ে যায়। পরে শুন্য আসনটিতে নির্বাচনের ২৯ মার্চ তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়। এরপর নির্বাচনের ১০ দিন আগে করোনার কারণে নির্বাচন স্থগিত করা হয়।

বগুড়া-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আছেন প্রয়াত আব্দুল মান্নানের স্ত্রী সারিয়াকান্দী উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাহাদারা মান্নান। ও বিএনপির মনোনীত প্রার্থী সোনাতলা উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান একেএম আহসানুল তৈয়ব জাকির। এ ছাড়া অপর প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির অধ্যক্ষ মোকছেদুল আলম, প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি, ন্যাশনাল পিপলস্ পাটির (এনপিপি) আবদুল হাই মন্ডল, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ১৭ হাজার ৫৬৯ জন। এর মধ্যে সারিয়াকান্দি উপজেলায় ১ লাখ ৭১ হাজার ৫৫১ জন ও সোনাতলা উপজেলায় ১ লাখ ৪৬ হাজার ১৮ জন।

নির্বাচনের অনুষ্ঠানের খবর শুনে এলাকার মানুষের মধ্য উৎফুল্লতা দেখা গেলেও অনেকে বলছেন সম্প্রতি যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে সোনাতলা ও সারিয়াকান্দী উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় বেশ কিছু ভোটকেন্দ্র ও ইউনিয়ন এর মানুষ বন্যা কবলিত এ সময়ে সাধারন ভোটারদের মাঝে জীবন ও সম্পদ রক্ষাকরা কঠিন হয়ে পড়েছে । নির্বাচনী আমেজ মানুষের মধ্য একটু কম দেখা যাবে।

 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই