বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনের খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ

বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনের খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ

বগুড়ার ধুনট পৌরসভা নির্বাচনে গ্রাম ভিত্তিক ভোটার ও কেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। পৌরসভা ভোট কেন্দ্র স্থাপন নীতিমালার অনুচ্ছেদ ৩ (৪) নির্দেশনা মোতাবেক খসড়াটি গণবিজ্ঞপ্তি আকারে প্রকাশ করেছে রিটার্নিং অফিসারের কার্যালয়।

বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসার মাহবুব আলম শাহ্ স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় খসড়া ভোট কেন্দ্রের উপর দাবী/ আপত্তি দাখিলের শেষ তারিখ আগামী ১৩ নভেম্বর। এছাড়া দাবী/ আপত্তিকৃত ভোট কেন্দ্রের উপর শুনানী নিষ্পত্তির তারিখ ১৫ নভেম্বর।

খসড়া অনুযায়ী এলাকা ভিত্তিক ভোটার ও ভোট কেন্দ্রগুলো হচ্ছে ১নং ওয়ার্ডের ভোট কেন্দ্র ধুনট মহিলা ডিগ্রি কলেজ। ওই কেন্দ্রের মোট ভোটার ১১২১জন। এরমধ্যে পশ্চিম ভরনশাহী (থানা পাড়া) ৮৮৪জন, কুঠিবাড়ী (দক্ষিণ অংশ) গ্রামের ৩০জন, অফিসারপাড়ার (উত্তর অংশ) ২০৭জন রয়েছে। ২নং ওয়ার্ডের ভোট কেন্দ্র ধুনট ব্র্যাক এরিয়া অফিস। ওই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১২০৩জন। এরমধ্যে পশ্চিম ভরনশাহী (মধ্যপাড়া) গ্রামের ৭১৩জন ও চরপাড়া (পূর্বঅংশ) গ্রামের ৪৯০জন রয়েছে। ৩নং ওয়ার্ডের ভোট কেন্দ্র হচ্ছে প্যারামাউন্ট কিন্ডার গার্টেন এন্ড প্রিপ্যারেটরী স্কুল। এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১২৮১জন। এরমধ্যে পশ্চিম ভরনশাহী দক্ষিণ অংশের ২৯২জন, পূর্ব ভরণশাহী (পশ্চিম অংশ) গ্রামের ৫৮১জন, অফিসারপাড়ার (দক্ষিণ অংশ) ৪০৮জন রয়েছে। ৪নং ওয়ার্ডের ভোট কেন্দ্র ধুনট সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়। এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৬৭২জন। এরমধ্যে পশ্চিম ভরনশাহী পূর্ব অংশের ৫৫৪জন ও অফিসারপাড়ার ১১১৮জন রয়েছেন। ৫নং ওয়ার্ডের ভোট কেন্দ্র ধুনট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়। এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৫২৯জন। এরমধ্যে অফিসারপাড়ার (হলহলিয়া নদীর দক্ষিণ অংশ) ৬৯৬ ও ধুনট সদরপাড়া গ্রামের ১৮৩৩জন রয়েছে। ৬নং ওয়ার্ডের ভোট কেন্দ্র পূর্ব ভরণশাহী সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১১০৬জন। এরমধ্যে পূর্ব ভরণশাহী (পূর্ব অংশ) গ্রামের ৮৫০জন ও জিঞ্জিরতলা (সরকারপাড়া) গ্রামের ২৫৬জন রয়েছেন। জিঞ্জিরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বের ২টি কক্ষ ৭নং ওয়ার্ডের কেন্দ্র এবং উত্তর পার্শের দুইটি কক্ষ ৮নং ওয়ার্ডের কেন্দ্র। ৭নং ওয়ার্ডের মোট ভোটার জিঞ্জিরতলা (সরকারপাড়া উত্তর) গ্রামের ৫০৩জন এবং ৮নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা জিঞ্জিরতলা (দাসপাড়া) গ্রামের ৯২০জন। এছাড়া চর-ধুনট সরকারি প্রাথমিক বিদ্যালয় হবে ৯নং ওয়ার্ডের ভোট কেন্দ্র। চরধুনট গ্রামের ১৩৫৬জন এই কেন্দ্রের ভোটার।

ধুনট উপজেলা নির্বাচন অফিসার মোকাদ্দেছ আলী বলেন, ধুনট পৌরসভা নির্বাচনের মোট ভোটার সংখ্যা ১১হাজার ৬৯১জন। এরমধ্যে ৫হাজার ৭০২জন পুরুষ ও ৫হাজার ৯৮৯জন মহিলা ভোটার রয়েছেন। আগামী ডিসেম্বরে এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। নির্বাচন ঘিরে আমরা ইতিমধ্যে প্রস্তুতির কাজ শুরু করেছি। যার অংশ হিসেবে ধুনট পৌরসভার ৯টি ওয়ার্ডের ভোট কেন্দ্র এবং কেন্দ্র ভিত্তিক ভোটার সংখ্যা ও গ্রাম ভিত্তিক ভোটার সংখ্যার খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকা নিয়ে কোন দাবী বা আপত্তি থাকলে আগামী শুক্রবার (১৩ নভেম্বর) এর মধ্যে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আবেদন করতে হবে। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু