বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ার শিবগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ফার্মেসী পরিচালনা

বগুড়ার শিবগঞ্জে স্বাস্থ্যবিধি মেনে ফার্মেসী পরিচালনা

বগুড়ার শিবগঞ্জে করোনা প্রাদুর্ভাবের কারণে বিভিন্ন মার্কেট বিপনীবিতান গুলোতে নিরাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার নির্দেশ প্রদান করেছে উপজেলা প্রশাসন।

উপজেলার অনেক ব্যবসায়ী প্রশাসনের আদেশ তোয়াক্কা না করলেও সে ক্ষেত্রে ব্যতিক্রম শিবগঞ্জ উপজেলা সদরের ফার্মেসী ব্যবসায়ী হামদান। রবিবার সকাল সাড়ে ৯ টায় তার ফার্মেসীতে গিয়ে দেখা যায় নিবাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালানা করছেন তিনি।

জানা গেছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরে হামদান মেডিসিন কর্ণারের স্বত্তাধিকারী চিকিৎসক মোঃ হামদাদ মন্ডল ২০১১ সাল থেকে এলাকায় অত্যান্ত সুনামের সাথে তার ফার্মেসী ব্যবসা পরিচালনা করে আসছে।

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে উপজেলার সকল ব্যবসায়ীকে নিবাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালানা করার নির্দেশ প্রদান করে উপজেলা প্রশাসন। অনেক ব্যবসায়ী প্রশাসনের নির্দেশ না মেনে ঢিলেঢালা ভাবে তাদের ব্যবসা পরিচালনা করলেও হামদান মন্ডল তার ফার্মসী ব্যবসা প্রশাসনের নির্দেশে নিবাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে পরিচালানা করছেন। নিজে হাতে লাগিয়েছেন গ্লাবস্ ও মুখে মাস্ক এবং দু’জন সহযোগী রাফিউল ও মানিক মিয়া একই রকম সাজে রোগিদের সেবা দিচ্ছেন।

কোন রোগি তার ফার্মেসীতে গেলেই হাতে লাগিয়ে দেওয়া হচ্ছে জীবানু নাশক। সর্বপরি তার ফার্মেসীর সামনের তিন দিকে নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য লোহার পাত দিয়ে সেটে দিয়েছে দেয়াল। তাই বলা চলে শিবগঞ্জ উপজেলার হামদান মেডিসিন কর্ণার ব্যবসা প্রতিষ্ঠানে নিবাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালানা করার দিষ্টান্ত স্থাপন করেছে।

এ বিষয়ে হামদান মেডিসিন কর্ণারের স্বত্তাধিকারী চিকিৎসক মোঃ হামদাদ মন্ডল বলেন, করোনা ভাইরাস নিয়ে বর্তমানে যে সমস্যার সৃষ্ঠি হয়েছে তাতে নিবাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে ব্যবসা পরিচালানা করার বিকল্প নেই। তাই আমি নিজের মতো করে রোগীদের সেবা দেওয়ার চেষ্টা করছি।

দৈনিক বগুড়া