শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বগুড়ার শেরপুরে করোনার বিস্তার রোধে মোবাইল কোর্ট; ৭ জনকে জরিমানা

বগুড়ার শেরপুরে করোনার বিস্তার রোধে মোবাইল কোর্ট; ৭ জনকে জরিমানা

বগুড়ার শেরপুরে করোনা ভাইরাসের বিস্তারে সহায়ক কাজ যেমন মাস্ক পরিধান না করা এবং সরকারি বিধিনিষেধ অমান্য করে বিকাল ৪ টার পর দোকান খোলা রাখায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ জনকে জরিমানা করা হয়েছে।  মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ ও সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা।  

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, (১৮ জুন) বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭.৩০ টা পর্যন্ত উপজেলার শেরুয়া বটতলা, ব্রাক বটতলা, আন্দিকুমড়া, হামছায়াপুর, খন্দকারটোলা, সাধুবাড়ী, মির্জাপুর বাজার ও ছোনকা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ।

বগুড়ার শেরপুরে করোনার বিস্তার রোধে মোবাইল কোর্টে ৭ জনকে জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় নেতৃত্ব দিচ্ছেন (ডানে) উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ (বামে) সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা।

 

অন্যদিকে, সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা উপজেলার খানপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন ।   ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মাস্ক পরিধান না করায় ও বিকাল ৪ টার পর দোকান খোলা রেখে সরকারি বিধিনিষেধ অমান্য করায় ৭ জনকে ২৩০০ টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ এবং সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জামশেদ আলাম রানা  জানান, এর আগে কয়েকবার গণবিজ্ঞপ্তি জারি করে বাইরে চলাচলের ক্ষেত্রে মাস্ক ব্যবহারের অনুরোধ জানানো হয়।  এ নিয়ে উপজেলায় মাইকিংও করা হয়েছে।  তারপরও যারা উক্ত নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়েছেন তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ২৫ এর ১ (খ) ধারা লঙ্ঘনের দায়ে জরিমানা করা হয়।  

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তারা।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই