বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বগুড়ার শেরপুরে খাস সম্পত্তি অপদখলকারিকে উচ্ছেদ করলেন ইউএনও

বগুড়ার শেরপুরে খাস সম্পত্তি অপদখলকারিকে উচ্ছেদ করলেন ইউএনও

বগুড়ার শেরপুরে খাস সম্পত্তি অপদখলকারিকে উচ্ছেদ করে অর্ধ শতক জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।  ২৬ সেপ্টেম্বর উপজেলার ভবানিপুর ইউনিয়নের বিশ্বা বাজারে রাস্তা সংলগ্ন সরকারের খাসজমি অপদখলকারীকে উচ্ছেদ করা হয়।  সরকারের খাস সম্পত্তি থেকে অপদখলকারি উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন  উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ উক্ত অভিযানে ভবানিপুর ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা এবং গ্রাম-পুলিশ সদস্যগণ সহায়তা করেন।  

এ সময় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ বলেন, সরকারের খাস সম্পত্তি অপদখলের সুযোগ নেই। যারা এ ধরণের অপ্রাধে জড়িত তাদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালনাসহ আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।  অবৈধ স্থাপনা বাজেয়াফত করা হবে। তিনি সকলকে অপদখলকারিদের বিষয়ে তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে সহায়তা করার আহবান জানান।  জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 উল্লেখ্য, উপজেলার ভবানিপুর ইউনিয়নের বিশ্বা বাজারের রাস্তা সংলগ্ন সরকারের খাসজমি অপদখল করে ঘর নির্মাণ করছিলেন বিশ্বা গ্রামের সোলায়মান আলীর ছেলে আরিফ। এ সংবাদ পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সেখানে ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তাকে পাঠিয়ে তাকে ঘর বানানো বন্ধ করতে বলা হয়। কিন্তু তিনি  এতে কর্ণপাত না করে ঘর বানানোর কাজ চালিয়ে যেতে থাকেন এবং ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তাকে হুমি-ধামকি দিতে থাকেন।  

এ খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লিয়াকত আলী সেখ আজ সেখানে উচ্ছেদ অভিযান চালিয়ে নির্মানাধীন ঘর উচ্ছেদ করে অর্ধশতক খাস সম্পত্তি উদ্ধার করেন, যে জমির জমির আনুমানিক মূল্য ৫০,০০০/- টাকা।  অপদখলকারিকে ১,০০০/- টাকা জরিমানা করা হয় এবং লিখিত মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। 

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু