শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বগুড়ার সারিয়াকান্দিতে ‘নৌকা’ আবার ফিরে এল

বগুড়ার সারিয়াকান্দিতে ‘নৌকা’ আবার ফিরে এল

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মতিউর রহমান মতি তার প্রার্থীতা ফিরে পেয়েছেন। এর ফলে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য ওই পৌরসভায় ‘নৌকা’ প্রতীকের প্রত্যাবর্তন ঘটলো।

সারিয়াকান্দি পৌরসভার সাবেক টিকাদান কর্মী মতিউর রহমান মতির পদত্যাগ মন্ত্রণালয় গ্রহণ করেনি- এই অভিযোগে রিটার্নিং কর্মকর্তা গত ২২ ডিসেম্বর তার প্রার্থীতা বাতিল করেন। ওই সিদ্ধান্তের বিরুদ্ধে মতিউর রহমান মতি নিয়ম অনুযায়ী বগুড়া জেলা প্রশাসকের দপ্তরে আপিল করেন। ওই বিষয়টি নিয়ে ২৭ ডিসেম্বর রোববার শুনানী হয় এবং সোমবার এক আদেশে বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক মতিউর রহমান মতির প্রার্থীতা বৈধ বলে ঘোষণা দেন।

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক জানান, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মতিউর রহমান মতির আপিল মঞ্জুর হয়েছে। সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি তার নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতায় ফিরে আসায় মেয়র পদে বর্তমানে প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৫জন। অন্য ৪জনের দু’জন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

তারা হলেন- বর্তমান মেয়র সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন ও আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ ফারাজী। এছাড়া বিএনপি মনোনয়নে লড়ছেন সাবেক মেয়র টিপু সুলতানের স্ত্রী সাবিনা ইয়াসমিন বেবি ও স্বতন্ত্র প্রার্থী মুুক্তিযোদ্ধা আলী আজগর।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু