শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বগুড়ায় অনলাইন ক্লাসে অংশগ্রহণে স্মার্টফোন পেল দরিদ্র শিক্ষার্থীরা

বগুড়ায় অনলাইন ক্লাসে অংশগ্রহণে স্মার্টফোন পেল দরিদ্র শিক্ষার্থীরা

বগুড়ার শেরপুরে পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের (আরডিএ) অনলাইন ক্লাসে অংশগ্রহণের জন্য দরিদ্র শিক্ষার্থীদের মাঝে স্মার্টফোন বিতরণ করা হয়েছে। সোমবার (২০ জুলাই) আনুষ্ঠানিকভাবে স্মার্টফোন বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

জানা গেছে, করোনা ভাইরাস কারণে চলমান পরিস্থিতিতে আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষা কার্যক্রম গতিশীল রাখতে সরকারের নির্দেশনা অনুসারে অনলাইনে ক্লাশ চলছে। কিছু শিক্ষার্থী স্মার্ট ফোন সংগ্রহ করতে না পারায় ক্লাসে অংশগ্রহণ করতে পারছিল না, তাদের জন্য প্রতিষ্ঠান হতে ফোন বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়।

দরিদ্র শিক্ষার্থীদের চিহিৃত করে শিক্ষকদের মাধ্যমে তাদের হাতে স্মার্ট ফোন পৌঁছানো হচ্ছে। বর্তমানে দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বগুড়ায় অনলাইনে পাঠদান কার্যক্রম চালু করা হয়। প্রতিদিন রুটিন অনুযায়ী বিভিন্ন মাধ্যমে এইসব ক্লাসের পাশাপাশি নিয়মিত পরীক্ষাও নেয়া হচ্ছে। শতকরা ৯০ জন শিক্ষার্থী এসব ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করছে।

আরডিএ- এর ভারপ্রাপ্ত মহাপরিচালক মোঃ আব্দুস সামাদের তত্ত্বাবধানে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ নিয়মিত শিক্ষাকার্যক্রমের পাশাপাশি স্কাউটিং সহ বিভিন্ন সহ পাঠ্যক্রমিক কার্যক্রমে গুরুত্ব দিয়ে থাকে।

বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সুসম্পর্কের সুবাদে এই স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন দেশ ভ্রমনের সুযোগ পায়। আন্তর্জাতিক এই যোগাযোগের জন্য সম্প্রতি প্রতিষ্ঠানটি ব্রিটিশ কাউন্সিলের ইন্টারনেশনাল স্কুল এ্যাওয়ার্ড অর্জন করেছে। এছাড়া মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে বিভিন্ন বৃত্তির সুযোগ।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই