শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় অসংক্রমন রোগ প্রতিরোধে সকলকে সচেতন থাকার আহবান

বগুড়ায় অসংক্রমন রোগ প্রতিরোধে সকলকে সচেতন থাকার আহবান

পরিমিত খাবার, নিয়মিত হাঁটা, সুস্থ ও সবল জীবন গড়ে তুলতে হবে। পুষ্টিকর খাবার, ওজন নিয়ন্ত্রণ, কায়িক পরিশ্রমসহ অতিমাত্রার লবন, চিনি, পরিহার করতে হবে। প্রতিটি মানুষকে স্বাস্থ্যকর জীবনযাপন করতে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানানো হয়।

বৃহস্পতিবার সকাল ১০ টায় বগুড়ার শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের ফুলবাড়ি কমিউনিটি ক্লিনিকে এবং পরে বেলা ১ টায় শেরপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে পৃথকভাবে অনুষ্ঠিত অসংক্রমন রোগ প্রতিরোধে জীবনাচর বিষয়ে অনুষ্ঠিত দুটি সভায় বক্তারা এই কথা বলেন।

সভা দুটিতে প্রধান অতিথি ছিলেন শেরপুর উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল কাদের। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্য শিক্ষা ব্যুারো স্বাস্থ্য অধিদপ্তর লাইফ স্টাইল হেলথ এডুকেশন এন্ড প্রমোশন কর্তৃক আয়োজিত ও আজমীর ইন্টারন্যাশনাল সহযোগিতায় প্যাকেজ নং এল এন্ড এইচইপি - এস- ২০/২০১৯-২০ এর আওতায় সভাটি অনুষ্ঠিত হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: আব্দুল হান্নান এর উপস্থাপনায় এতে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় বলা হয় নন কমিউনিকেবল ডিজিজ লাইফ স্টাল বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে। উপস্থিত ছিলেন শেরপুর আরএমও মোকছেদা খাতুন, স্কুল কলেজের শিক্ষার্থী, স্থানীয় নারী ও ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্যকর্মীরাও উপস্থিত ছিলেন।

দৈনিক বগুড়া