শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় করোনা আক্রান্ত দুই হাজার ছাড়ালো

বগুড়ায় করোনা আক্রান্ত দুই হাজার ছাড়ালো

বগুড়ায় গত ২০ জুনের ফলাফলে চিকিৎসক ও শিশু সহ আরও ১০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ৮৫ জন করোনায় আক্রান্ত হলেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে রোববার সকাল ১১টায় নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে শনিবার (২০ জুন) ৩৩৯ টি নমুনার পরীক্ষা হয়েছে। তার মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৫২ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ১৫১টি নমুনার মধ্যে এসেছে ৪৮ টি পজিটিভ এসেছে।

নতুন করে আক্রান্ত ১০০ জনের মধ্যে ৭৪ জন পুরুষ, ২৪ নারী এবং বাদবাকি ২জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ৪৮ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ২২ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ২৬ জন এবং ৭০ বছরের উর্ধ্বে আরও দুইজন আক্রান্ত হয়েছেন।

ডা. মোস্তাফিজুর রহমান জানান, শজিমেক ও টিএমএসএস এর ফলাফলে পজিটিভ ১০০ জনের মধ্যে সদরের ৮৯ জন, শাজাহানপুর ৪ জন, গাবতলী ২জন, কাহালু ২জন এবং ধুনট, সারিয়াকান্দি ও শেরপুরে নতুন একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।
বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ২০ জুন পর্যন্ত জেলায় মোট ১৪ হাজার ৩০৮ টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ১২ হাজার ২৩ জনের।
তিনি জানান, জেলায় নতুন করে আরও দুইজন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৩১ তে দাঁড়িয়েছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই