বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় করোনায় নতুন শনাক্ত ৭১, সুস্থ ১৫৫

বগুড়ায় করোনায় নতুন শনাক্ত ৭১, সুস্থ ১৫৫

বগুড়ায় নতুন করে আরও ৭১ ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। মঙ্গলবার সকালে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল ১১টার ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। 

ব্রিফিংয়ে বলা হয়, গত ১ এপ্রিল থেকে বগুড়ায় এখন পর্যন্ত ১৮হাজার ৪২৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে মোট ৩ হাজার ৪৪৬জন করোনায় সংক্রমিত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ৬২ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন এক হাজার ১৭৮ জন। 

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সোমবার মোট ৩৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২শিশুসহ ৭১জনের করোনা রেজাল্ট পজিটিভ আসে।

মোস্তাফিজুর রহমানের দেওয়া তথ্য অনুযায়ী, শজিমেকে পরীক্ষা করা ১৮৮টি নমুনার মধ্যে ৩৫টি পজিটিভ এবং টিএমএসএসের পিসিআর ল্যাবে ১৪৩টি নমুনায় পজিটিভ আসে ৩৬ জনের। আক্রান্তদের মধ্যে ৪৮ জন পুরুষ, ২১জন নারী ও ২শিশু রয়েছে।

আক্রান্তদের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ১৮ থেকে ৪০ বছর বয়সীদের সংখ্যা ৩০জন, ৪১ থেকে ৫০ বছরের  ১৬জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছে ২১জন এবং বাদবাকি ২জনের বয়স ৭০ বছরের বেশি।

উপজেলাওয়ারী হিসাবে, সর্বোচ্চ ৪২জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকায়। অন্যান্য উপজেলার মধ্যে শেরপুর ১১জন, গাবতলী ৭জন, শিবগঞ্জ ৪জন, সারিয়াকান্দি ৩জন, শাজাহানপুর ২জন, কাহালু ও সোনাতলা একজন করে কোভিড-১৯ পজিটিভ হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের  হাসপাতালে স্থানান্তর করা হবে।

দৈনিক বগুড়া