বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ায় গোপনে বাল্যবিয়ে, বর ও কনের পরিবারের জরিমানা

বগুড়ায় গোপনে বাল্যবিয়ে, বর ও কনের পরিবারের জরিমানা

বগুড়ার আদমদীঘিতে গোপনে রিভা আক্তার (১৪) নামের ৮ম শ্রেনির এক মাদরাসা ছাত্রীকে বাল্যবিয়ে দিয়েও রেহাই পেলেন না বর ও কনের পরিবার। প্রশাসন এক অভিযান চালিয়ে বর দেলোয়ারের বাবা আব্দুল মান্নানের ৫ হাজার ও কনের বাবা আনোয়ার হোসেনের ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট সীমা শারমিন।  রোববার বিকেলে এই জরিমানা করা হয়।

জানাযায়, আদমদীঘি সদর ইউনিয়নের রামপুরা গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে ৮ম শ্রেনির মাদরাসা ছাত্রী রিভা আক্তার (১৪)কে গতকাল রাত ১টায় গোপনে একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে দেলোয়ার হোসেনের সাথে ৬০ হাজার টাকা দেনমোহর ধার্যে বাল্যবিয়ে দেন। এ বিয়ের মৌলভি ছিলেন আব্দুল জোব্বার নামের এক ব্যক্তি।

এদিকে সরকারি আইন উপেক্ষা করে গোপনে বাল্যবিয়ে দেয়ার সংবাদ পেয়ে গত রোববার দুপুরে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট সীমা শারমিন ফোর্সসহ রামপুরা গ্রামে অভিযান চালিয়ে কনে রিভা আক্তার ও তার মা ফাহিমা বেগমকে আটক করে।

এসময় বর দেলোয়ার হোসেন পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বরের বাবার ৫ হাজার টাকা ও কনের বাবার ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

দৈনিক বগুড়া