বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতদলের ৪ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতদলের ৪ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃজেলা ডাকাতদলের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের নিকট থেকে দেশীয় অস্ত্রও উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৭অক্টোবর) ভোররাতে শেরপুর-রানীরহাট আঞ্চলিক সড়কের উপজেলার মির্জাপুর ইউনিয়নের সুখানগাড়ি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তবে পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে আরও অন্তত ৭-৮জন ডাকাদ সদস্য পালিয়ে যায়। গ্রেফতারকৃতরা হলেন- নাটোর জেলার সিংড়া উপজেলার নাসিয়াকান্দি গ্রামের আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে মো. নাজিম উদ্দীন (২৫), একই জেলা ও উপজেলার কালিনগর গ্রামের মোকবুল হোসেনের ছেলে শফিউল্লাহ শফি (২২), পাশের লক্ষীপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে ইয়াকুব আলী (২৫) ও আব্দুল কুদ্দুস আলীর ছেলে রেজাউল করিম (২৪)।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ এই তথ্য নিশ্চিত করে জানান, দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ওই আঞ্চলিক সড়কের উক্ত স্থানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপনে-এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। একপর্যায়ে পুলিশের উপস্থিতি আঁচ করতে কয়েকজন ডাকাত সদস্যরা পালিয়ে গেলেও ওই চারজন আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজতে থাকা দুইটি বড় ধারালো হাসুয়া, রড-লাঠি, রশি ও গাছকাটার করাত উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় একটি ডাকাতির প্রস্তুতি মামলা নেয়া হয়েছে। একইসঙ্গে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমাণ্ড চেয়ে মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃত ডাকাত সদস্যদের মধ্যে নাজিম উদ্দীনের বিরুদ্ধে একটি হত্যা-চাঁদাবাজিসহ আরও চারটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে জানান এই পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু