শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বগুড়ায় নতুন করে করোনা শনাক্ত ৩২, সুস্থ ৩৯ জন

বগুড়ায় নতুন করে করোনা শনাক্ত ৩২, সুস্থ ৩৯ জন

বগুড়ায় সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও)  শফিকুর আলমসহ আরও ৩২জন করোনায় আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত ৩২জনের মধ্যে পুরুষ ১৭জন, ১১জন নারী এবং বাদবাকি ৪জন শিশু। 

মঙ্গলবার সকাল ১১টার দিকে জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিং করেন বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্ঝর।

তিনি জানান, জেলায় বর্তমানে ৪ হাজার ৯৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন করে ৩৯ জন সুস্থ হওয়ায়  সুস্থতার সংখ্যা বেড়ে ৩হাজার ৪৮৭জনে দাঁড়িয়েছে। তবে ৩আগস্ট সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘন্টায় করোনায় দুইজন মারা যাওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ১০৯ জনে দাঁড়িয়েছে।  মারা যাওয়া দুই ব্যক্তি মধ্যে একজনে বাড়ি জয়পুরহাটের আক্কেলপুরে। তার বয়স  ৫৫ বছর। অপরজন নওগাঁর ধামুরহাটের ৫৯ বছরের এক ব্যক্তি।

জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ওই ব্রিফিংয়ে জানানো হয়, ৩আগস্ট,  বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ৯৪টি নমুনায় ২৩জনের পজিটিভ এবং বেসরকারি টিমসি ল্যাব থেকে বগুড়ার ২২টি নমুনায় ৯জনের পজিটিভ এসেছে।

নতুন আক্রান্ত ৩২জনের উপজেলাভিত্তিক তথ্য বিশ্লেষণে সদরে ২১জন, দুপচাঁচিয়া ৬জন, সোনাতলা ২জন, গাবতলী ২জন এবং কাহালু একজন।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর আরও জানান, নতুন করে আক্রান্ত ৩২ জনের তেমন কোনো উপসর্গ না থাকায় তাদেরকে নিজ নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছে। তবে প্রয়োজন হলে তাদেরকে হাসপাতালে যেতে বলা হয়েছে।

দৈনিক বগুড়া