বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বগুড়ায় পুলিশের জব্দ করা চাল পেলো ৫১৩ পরিবার

বগুড়ায় পুলিশের জব্দ করা চাল পেলো ৫১৩ পরিবার

বগুড়ায় সোনাতলা ও গাবতলী উপজেলায় কালোবাজারে কেনা সরকারি চাল জব্দ করে ৫১৩টি অসহায় পরিবারের মধ্যে বিতরণ করেছে জেলা পুলিশ। রোববার (১০ মে) দুপুর পোনে ২টার দিকে গাবতলী থানা প্রাঙ্গণে এ চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা। তিনি জানান, চালগুলো পরবর্তীতে বাড়ি-বাড়ি গিয়ে ওই পরিবারগুলোর মধ্যে পৌঁছে দেওয়া হবে।

পুলিশ সূত্রে জানা যায়, গত এপ্রিলে জেলার সোনাতলা ও গাবতলী উপজেলা থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৪ হাজার ২৫০ কেজি চাল জব্দ করে পুলিশ। আদালতের অনুমতিক্রমে রোববার সেই চাল এ দুই উপজেলায় করোনার ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর মধ্যে বিতরণ করেন পুলিশ কর্মকর্তারা।

সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাছউদ চৌধুরী জানান, গত ৯ এপ্রিল উপজেলার মধুপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি মিঠু মণ্ডলকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১ হাজার ৫০০ কেজি চালসহ আটক করা হয়। মিঠু কালোবাজার থেকে এসব চাল কিনে নিজের হেফাজতে রেখেছিলেন। পরবর্তীতে মামলার তদন্ত কর্মকর্তা জব্দ করা চাল অসহায়-দরিদ্রদের মধ্যে বিতরণের অনুমতি চাইলে আদালত তা প্রকৃত অসহায় পরিবারের মধ্যে বিতরণের অনুমতি দেন।

তিনি বলেন, পরে জব্দ করা চাল থেকে ৭ কেজি করে চাল এবং জেলা পুলিশের তহবিল থেকে আলু, আটা, মিষ্টি কুমড়া, খেজুর ও ছোলাসহ ২১৩ পরিবারের জন্য খাদ্য সহায়তার প্যাকেট তৈরি করা হয়।

এর আগে, দুপুর ১২ টার দিকে গাবতলী থানা চত্বরে গাবতলী উপজেলার দক্ষিণপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মঞ্জুরুল ইসলামের হেফাজত থেকে জব্দ করা ২ হাজার ৭৫০ কেজি চালও স্থানীয় অসহায় পরিবারগুলোর হাতে তুলে দিয়েছে থানা পুলিশ। আদালতের অনুমতি সাপেক্ষে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির এসব চাল থেকে ৯ কেজি করে চাল এবং তার সঙ্গে এক কেজি আলু ও মিষ্টিকুমড়াসহ খাদ্য সহায়তার প্যাকেট তৈরি করে গাবতলী থানা পুলিশ। করোনা ভাইরাসের এ সময়ে কর্মহীন হয়ে পড়া ৩০০ পরিবারের হাতে রোববার তুলে দেওয়া হয় এ খাদ্যসহায়তা।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, রোববার দুপুরে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা সোনাতলা থানা চত্বরে অসহায় পরিবারের হাতে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেন। পরে উপজেলার সাত ইউনিয়ন ও পৌরসভা এলাকায় বাকি পরিবারগুলোর বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দেন পুলিশ সদস্যরা।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু