বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বগুড়ায় পৌর-নির্বাচনের প্রচারণা শেষ, রোববার ভোট গ্রহণ

বগুড়ায় পৌর-নির্বাচনের প্রচারণা শেষ, রোববার ভোট গ্রহণ

বগুড়ায় গতকাল শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১২টায় শেষ হয়েছে পৌরসভার নির্বাচনী প্রচারণা। শেষ দিনে সকাল থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ প্রতীক নিয়ে ব্যস্ত সময় পার করছেন। 

এদিকে পৌর নির্বাচনকে কেন্দ্র করে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। আইন শৃঙ্খলা রক্ষায় শহরজুড়ে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে র‍্যাবের টহল।  

বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনীত পৌর আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে আবু ওবায়দুল হাসান ববি,  বিএনপি থেকে ধানের শীষ প্রতীকে রেজাউল করিম বাদশা,  স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকে আব্দুল মান্নান আকন্দ, এবং  ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকে  মাওলানা আব্দুল মতিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বগুড়া পৌরসভায় রয়েছে ২১টি ওয়ার্ড রয়েছে।সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর (মহিলা) ৫০ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৩০ জন প্রার্থী হয়েছেন।

এতে এবার ভোট প্রদান করবেন প্রায় ২ লাখ ৭৫ হাজার ৮৭০ জন। এর মধ্যে বগুড়া পৌরসভায় ১ লাখ ৩৪ হাজার ৯০৬ জন পুরুষ ও ১ লাখ ৪০ হাজার ৯৬৪ জন মহিলা ভোটার রয়েছেন।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, আগামী ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত  ইভিএম এ গ্রহণ করা হবে।  নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রয়োজনীয় সংখ্যাক কাজ করে যাবে। এ পর্যন্ত বগুড়া পৌরসভা নির্বাচনের জন্য ১৬ প্লাটুন বিজিবি, ২১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২১টি মোবাইল টিম, ৫টি স্ট্র্রাইকিং ফোর্সসহ প্রয়োজনীয় সংখ্যাক র‌্যাব, পুলিশ, আনসার সদস্য নিরাপত্তার জন্য কাজ করবেন।

একই সঙ্গে পুলিশ ও র‌্যাব থেকে বিশেষ ফোর্সও কাজ করবে। নিরাপত্তার বিষয়ে কোন কমতি থাকবে না। ভোটাররা যেন নিরাপত্তার মধ্যে দিয়ে ভোট দিতে পারেন তার সমস্ত প্রস্তুতি নেওয়া হয়েছে।  

দৈনিক বগুড়া