মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বগুড়ায় বন্যার্তদের মাঝে মুনলাইটের খাদ্য সামগ্রী বিতরণ

বগুড়ায় বন্যার্তদের মাঝে মুনলাইটের খাদ্য সামগ্রী বিতরণ

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চালুয়াবাড়ি ইউনিয়নের খাটিয়ামারি চরের তিন শতাধিক নারী, শিশু ও বৃদ্ধের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। 

উইকেয়ারের সহযোগিতায় সরকারী আজিজুল হক কলেজের ১৯৮৯ ব্যাচের সাবেক ছাত্রদের সংগঠন মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির আয়োজনে রোববার এসব খাদ্য বিতরণ করা হয়।

এসময় প্রত্যেককে চাল, ডাল, আলু, তেল, লবন, আটা, সুজি, আলু ও ম্যাচসহ প্রায় ১২ কেজি খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও ফারজানা আক্তার নামে একজনকে একটি সেলাই মেশিন দেয়া হয়।

প্রধান অতিথি হিসেবে রোববার ওই খাদ্যসামগ্রী বিতরন করেন বগুড়া-১ সারিয়াকান্দি-সোনাতলা আসনের সংসদ সদস্য মিসেস সাহাদারা মান্নান শিল্পী। এতে বিশেষ অতিথি ছিলেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো: রাসেল মিয়া।

এসময় প্রধান অতিথি বলেন, প্রতিবছর বন্যায় সারিয়াকান্দি ও সোনাতলার হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হচ্ছে। বন্যায় ভিটেমাটি হারিয়ে তারা নি:স্ব হচ্ছে। তারা কর্মহীন হয়ে যাচ্ছে। একদিকে করোনা পরিস্থিতি আরেক দিকে বন্যা। এ নিয়ে এ অঞ্চলের মানুষ সীমাহীন কষ্ট ভোগ করছে।

মানুষের কল্যানে সকলকে কাজ করতে হবে। এছাড়াও তিনি সরকারের পাশাপাশি বেসরকারী ব্যক্তি,ব্যবসায়ী, সংগঠন,উদ্যোক্তাদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

চালুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান,সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মমতাজুর রহমান, মুনলাইট ডেভেলপমেন্ট সোসাইটির সহ-সম্পাদক মোরশেদা বেগম আইভি, মুনলাইট’র সমন্বয়কারী শহিদুল ইসলাম তুষার ও চর খাটিয়ামারির বাসিন্দা জাহিদুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বগুড়া-১ প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের রুহের মাগফিরাত কামনা করা হয়।

দৈনিক বগুড়া