শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে বগুড়ায় আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে বগুড়ায় আলোচনা সভা অনুষ্ঠিত

‘সকলে মিলে উৎপাদন ও পুষ্টি নিশ্চিত করে টেকসই খাদ্য ব্যবস্থা গড়ে তুলি’ প্রতিপাদ্য কে সামনে রেখে বিশ^ খাদ্য দিবস ২০২০ইং উপলক্ষ্যে বগুড়ায় খাদ্য অধিকার বাংলাদেশ জেলা কমিটির আয়োজনে বুধবার সকালে শহরের কাটনারপাড়া পেসড্ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

খাদ্য অধিকার বাংলাদেশ বগুড়া জেলা কমিটির সভাপতি শেখ মো: আবু হাসানাত (সাঈদ) এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহফুজ আরা মিভার সার্বিক ব্যবস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা।

এছাড়াও সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন স্বপ্ন’র নির্বাহী পরিচালক জিয়াউর রহমান, কৃষিবিদ রফিকুল ইসলাম, নারী উদ্যোক্তা ফজিলাতুন নেছা, ফোকাস সোসাইটি’র নির্বাহী পরিচালক মনিরুল ইসলাম মিলন, খাদ্য অধিকার বাংলাদেশ বগুড়ার যুগ্ম সাধারণ সম্পাদক গণমাধ্যমকর্মী সঞ্জু রায়, যুগ্ম সা: সম্পাদক আবু বক্কর সিদ্দিক, মথুরাপাড়া মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক শাহজাহান আলী, এম ফজলুল হক, পিইউপি বগুড়ার প্রশাসনিক কর্মকর্তা আবুল হাসনাত খসরু প্রমুখ।

সভার শুরুতে দিবসটি উপলক্ষ্যে কী-নোট উপস্থাপন করেন জেলা কমিটির সদস্য জাহেদুর রহমান জাহিদ।  সভায় বক্তারা বলেন, করোনা দুর্যোগের মাঝেও বিগত যেকোন সময়ের চেয়ে বর্তমান সরকার কৃষিখাত এবং দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে দৃশ্যমান ইতিবাচক উদ্যোগ গ্রহণ করেছেন।

কিন্তু করোনা ও মাঝে বিভিন্ন সময় হয়ে যাওয়া প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্থ কৃষকদের আবারো পুনরায় সাবলম্বী করে তুলতে আরো নানাভাবে উদ্যোগ নিতে হবে। সেই সাথে সিন্ডিকেট করে যেসব অসাধু ব্যবসায়ীরা নিজেদের লাভের জন্যে কৃষকদের থেকে স্বল্পমূল্যে পণ্য কিনে তা বেশী দামে বিক্রি করছে তাদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানানো হয় সভায়।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই