শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বেসরকারি হাসপাতাল গুলকে করোনা রোগীর চিকিৎসা করার জন্য বলা হয়েছে

বেসরকারি হাসপাতাল গুলকে করোনা রোগীর চিকিৎসা করার জন্য বলা হয়েছে

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারের পক্ষ থেকে যখন করোনা রোগের চিকিৎসা করার জন্য বলা হয়েছে। তখন চিকিৎসা বাবদ অস্বাভাবিক টাকা দাবি করেছে বেসরকারি হাসপাতাল। বেসরকারি একটি হাসপাতাল মাসে ১৭ কোটি টাকা দাবি করেছে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়ার জন্য। একই সঙ্গে ডাক্তার-নার্সদের থাকা খাওয়ার জন্যও বলা হয়েছে। 

শনিবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, এটা খুবই দুঃখজনক বেসরকারি হাসপাতালগুলো যেভাবে করোনা রোগীর চিকিৎসা দেয়ার জন্য এগিয়ে আসা দরকার ছিলো, সেভাবে আসেনি। অনেকগুলো হাসপাতাল আছে, যারা নিজেরাই বন্ধ করে রেখেছেন। এসব হাসপাতালে করোনা রোগীকে চিকিৎসা তো দূরের কথা অন্যদেরও ঠেলে দেয়ার পায়তারা করছে। এগুলো আমরা বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে জানতে পেরেছি।

বেসরকারি হাসপাতাল করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা না দেয়া অমানবিক উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এটি অত্যন্ত অমানবিক আচরণ। হাসপাতাল প্রতিষ্ঠা করা হয় মানুষের সেবা করার জন্য, কিন্তু হাসপাতাল যদি হয় বাণিজ্যিক উদ্দেশ্য তাহলে মানুষের সেবা করা কঠিন। সরকারের পক্ষ থেকে যখন করোনা রোগের চিকিৎসা করার জন্য বলা হয়েছে। তখন চিকিৎসা বাবদ অস্বাভাবিক টাকা দাবি করেছে বেসরকারি হাসপাতাল। বেসরকারি একটি হাসপাতাল মাসে ১৭ কোটি টাকা দাবি করেছে করোনা রোগীদের চিকিৎসা সেবা দেয়া জন্য। একই সঙ্গে ডাক্তার-নার্সদের থাকা খাওয়া জন্য বলা হয়েছে। এটি অস্বাভাবিক।

বেসরকারি হাসপাতাল গুলো চিকিৎসা সেবায় এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করে তথ্যমন্ত্রী বলেন, এসময় আমি আশা করবো বেসরকারি হাসপাতালগুলো সেবার মন মানসিকতা নিয়ে এগিয়ে আসবে। বাণিজ্যিক মন-মানসিকতা পরিত্যাগ করবে।

কিছু কিছু বেসরকারি হাসপাতালের ব্যতিক্রম আছে। এই জন্য তাদেরকে ধন্যবাদ জানান। অন্য বেসরকারি হাসপাতালগুলো এগিয়ে আসবেন বলেও আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই