শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ভবিষ্যতে ঈদযাত্রা আরও নির্বিঘ্ন করার তাগিদ আইজিপির

ভবিষ্যতে ঈদযাত্রা আরও নির্বিঘ্ন করার তাগিদ আইজিপির

ভবিষ্যতে জনগণের ঈদযাত্রা কীভাবে আরও নির্বিঘ্ন করা যায় সে লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুলিশের সকল ইউনিট প্রধান ও কর্মকর্তাদের সাথে ঈদকেন্দ্রিক পুলিশি সেবার মান পর্যালোচনা ও মান উন্নয়নের জন্য ডি ব্রিফিং অনুষ্ঠানে অংশ নেন আইজিপি।

পুলিশপ্রধান বলেন, জনগণের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে, তাদেরকে সর্বোচ্চ সেবা দিতে হবে। জনগণকে উন্নত সেবা প্রদানের মাধ্যমে দেশের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে আমরা বাংলাদেশ পুলিশে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে কাজ করছি।

প্রত্যেক প্রতিষ্ঠানকে একটি প্রবহমান নদীর সাথে তুলনা করে আইজিপি বলেন, পরিবর্তন কোনো স্থায়ী বিষয় নয়। পরিবর্তন হয় বাস্তবতার নিরিখে, সময়ের প্রয়োজনে। পরিবর্তনে বাধা আসতে পারে। তবুও দেশ ও জনগণের কল্যাণে সময়ের প্রয়োজনে পরিবর্তন আনতে হয়।

বেনজীর আহমেদ বলেন, সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে। এজন্য প্রয়োজন 'স্মার্ট রিসোর্স ম্যানেজমেন্ট অ্যান্ড রিসোর্স প্ল্যানিং'। তিনি সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

পবিত্র ঈদুল আজহা নিরাপদ ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় পুলিশের সকল ইউনিট প্রধান, অফিসার ও ফোর্সকে আন্তরিক ধন্যবাদ জানান আইজিপি। বঙ্গবন্ধু সেতুতে যানজট নিরসনের জন্য টোল আদায়ের টিকিট অগ্রিম বিক্রি করা যায় কি না তা দেখার জন্য নির্দেশ দেন আইজিপি।

করোনা সংক্রমণ সম্পর্কে পুলিশ প্রধান বলেন, প্রয়োজনীয় সুরক্ষা ও সর্বোচ্চ চিকিৎসা ব্যবস্থা গ্রহণের ফলে পুলিশে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর হার বর্তমানে অনেক কমে এসেছে।

তিনি জানান, গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কোনো সদস্য করোনা আক্রান্ত হননি। তিনি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে করনোকালে প্যানডেমিক পুলিশিং নীতি অনুযায়ী দায়িত্ব পালন অব্যাহত রাখার জন্য পুলিশ অফিসার ও ফোর্সকে নির্দেশ দেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই