বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাস্ক না পরায় বগুড়ায় ৬১ জনকে জরিমানা

মাস্ক না পরায় বগুড়ায় ৬১ জনকে জরিমানা

বগুড়ার নন্দীগ্রাম ও কাহালু উপজেলায় মাস্ক না পরায় ৬১ ব্যক্তিকে ১২ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৩ নভেম্বর) সকালে কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার বিকালে নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোছা. শারমিন আখতার ও কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুর রহমান পৃথক দু’টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, বিকালে নন্দীগ্রাম পৌর শহরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে স্বাস্থবিধি অমান্য করে মাস্ক ব্যবহার না করায় ১৪ জনকে ৪ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. শারমিন আখতার। এর আগে তিনি গত বৃহস্পতিবার উপজেলা পরিষদের সামনে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতে ২০ জনকে ৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেন।

এদিকে রবিবার সন্ধ্যায় কাহালু উপজেলার জামগ্রাম ও মালঞ্চা বাজারে মাস্ক ছাড়া অযথা বাইরে ঘোরাঘুরি করার দায়ে ১২ জনকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাছুদুর রহমান। এর আগে তিনি গত বুধবার অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতে ১৫ জনকে ২ হাজার ৯৫০ টাকা জরিমানা করেন।

কাহালু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাছুদুর রহমান জানান, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। করোনার সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। সরকারী নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিযান আব্যহত থাকবে। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে। পরবর্তীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

দৈনিক বগুড়া