শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ম্যানসিটির কাছে উয়েফার ক্ষমা চাওয়া উচিত, দাবি গার্দিওলার

ম্যানসিটির কাছে উয়েফার ক্ষমা চাওয়া উচিত, দাবি গার্দিওলার

ম্যানচেস্টার সিটির ওপর থেকে দুই বছরের নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। বিষয়টি ভালোভাবে নিচ্ছেন না অনেকেই। ইয়ুর্গেন ক্লপ ও মরিনহোর মতো কোচরা বিষয়টি নিয়ে কড়া সমালোচনা করছেন। তবে ম্যানসিটির কোচ পেপ গার্দিওলার মতে, নিজেদের অবস্থানে সঠিক ছিলেন তাঁরা। তাই সিটির কাছে উয়েফার ক্ষমা চাওয়া উচিত।  

গত ফেব্রুয়ারিতে ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন বা উয়েফার লাইসেন্স ও ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ (বাকি-বকেয়া) সংশ্লিষ্ট নিয়মকানুন ভাঙার অপরাধে দুই বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয় ম্যানসিটিকে। কিন্তু কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টস (সিএএস) গত সোমবার এক বিবৃতিতে নতুন করে জানায়, নিয়মটি ভাঙেনি সিটি।

নিষেধাজ্ঞার পাশাপাশি ম্যানসিটিকে বড় অঙ্কের জরিমানাও করেছিল উয়েফা, যার পরিমাণ তিন কোটি ইউরো। এবার নিষেধাজ্ঞার শাস্তি উঠিয়ে নিলেও জরিমানা গুনতে হচ্ছে ক্লাবটিকে। তবে তিন কোটি থেকে কমিয়ে এক কোটি ইউরো জরিমানা দিতে হবে ইংলিশ ক্লাবটিকে।

ক্রীড়া আদালতে রায়ের পর গতকাল মঙ্গলবার সংবাদমাধ্যমের মুখোমুখি হন গার্দিওলা। জানান, উয়েফার অভিযোগের কারণে সম্মানহানি হয়েছে ক্লাবটির। তাই উয়েফার উচিত সিটির কাছে ক্ষমা চাওয়া।   

এ ব্যাপারে গার্দিওলা বলেন, ‘মরিনহো ও অন্য কোচদের জানা উচিত আমরা ক্ষতিগ্রস্ত হয়েছিলাম। আমাদের কাছে ক্ষমা চাওয়া উচিত (উয়েফার)। কারণ আমি আগেও বলেছি, আমরা যদি দোষ করতাম, তাহলে আমরা শাস্তি মেনে নিতাম। আমরা বিশ্বাস করি, আমরা সঠিক কাজ করেছি, তখন নিজেদের জন্য লড়াই করার অধিকার আমাদের আছে। স্বাধীন বিচারকও এটা বলেছেন।'

গার্দিওলা আরো বলেন, ‘সোমবার ছিল ফুটবলের জন্য ভালো একটি দিন। কারণ, ইউরোপের অন্য দলগুলোর মতো আমরাও উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নিয়মের মধ্যে থেকেই খেলি। যদি আমরা এফএফপির নিয়ম ভাঙি, আমরা নিষিদ্ধ হব।'

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই