শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রক্তদানে হয় না ক্ষতি জাগ্রত করে মানবিক অনুভুতি -সাহাদারা মান্নান

রক্তদানে হয় না ক্ষতি জাগ্রত করে মানবিক অনুভুতি -সাহাদারা মান্নান

বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, রক্তদান একটি মহৎ কাজ। যারা রক্ত দান করে এরা বড় মনের মানুষ। রক্তদানে কোন ক্ষতি হয় না বরং মানবিক অনুভুতির বিকাশ ঘটে।
তিনি ২৭ অক্টোবর মঙ্গলবার বগুড়ার সোনাতলায় স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশনের আয়োজনে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তিনি তার বক্তব্যে আরও বলেন,মানুষ যখন অসুস্থ হয়ে পড়ে তার পাশে গিয়ে দাঁড়ানো প্রতিটি ধর্মের মানুষের নৈতিক দায়িত্ব। রক্তদানে কখনও মানসিক ক্ষতি হয় না বরং সবল দেহ গঠনে রক্তদানে ভুমিকা অপরিসীম। তিনি বলেন, রক্তদান একটি মহৎ কাজ। যারা অসুস্থ, অসহায় দুস্থ মানুষের পাশে গিয়ে দুর্দিনে দাঁড়ায় তারাই প্রকৃত মানুষ। তবে রক্তগ্রহণের সময় সচেতন থাকতে হবে যেন যে রক্তটি অসুস্থ মানুষের দেহে প্রবেশ করানো হচ্ছে সেই রক্তে নেশা কিংবা রোগাক্রান্ত ব্যক্তির না হয়। দুষিত রক্ত থেকে অসুস্থ ওই মানুষটির জীবন প্রদীপ নিভেও যেতে পারে। তাই এ বিষয়ে আমাদের প্রত্যেকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি পরিশেষে বলেন, স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশন সংগঠনটি মানুষের জীবন বাঁচাতে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে। এ সংগঠনটির সার্বিক উন্নতি এবং আর্থিক সহযোগিতা করার ঘোষনা দেন তিনি।

এ সময় তিনি এই সংগঠনটিকে একটি কম্পিউটার প্রদানের আশ্বাস দেন।
স্টুডেন্ট ব্লাড অর্গানাইজেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এড. মিনহাদুজ্জামান লীটন, ওসি রেজাউল করিম রেজা, সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল আনোয়ার বাদশা, সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেড, ডাঃ হুমায়ন কবির ইমরান, প্রভাষক রফিকুল ইসলাম মতিন, বিশিষ্ট ক্রীড়াবিদ ও কাউন্সিলর তাহেরুল ইসলাম তাহের, মানিক সরকার প্রমুখ।
এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চত্বরে বঙ্গবন্ধু মিলনায়তনে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে ধুমপান মুক্ত প্রতিষ্ঠান গড়ার লক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
এছাড়াও প্রতিবন্ধী শিক্ষার্থী, শিক্ষকদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু