শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

রাম মন্দির তৈরি করলেই করোনা যাবে না, মোদি সরকারকে খোঁচা শরদ

রাম মন্দির তৈরি করলেই করোনা যাবে না, মোদি সরকারকে খোঁচা শরদ

আগামী ৫ আগস্ট অযোধ্যায় গিয়ে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। সেদিনই মন্দিরের নির্মাণকাজ শুরু হওয়ার কথা। এমন আবহেই সরাসরি নাম উল্লেখ না করেই বর্তমান পরিস্থিতিতে রাম মন্দির নির্মাণ নিয়ে মোদি সরকারকে খোঁচা দিলেন এনসিপি নেতা শরদ পাওয়ার। মুম্বাইয়ে গতকাল রোববার শরদ পাওয়ার বলেন, ‘কিছু মানুষ হয়তো মনে করছেন, রাম মন্দির নির্মাণ করলেই করোনা মহামারি থেকে মুক্তি পাওয়া যাবে।’

প্রবীণ এনসিপি নেতা শরদ পাওয়ার এদিন মনে করিয়ে দেন, বর্তমান পরিস্থিতিতে মানুষকে সাহায্য করাকেই তাঁরা অগ্রাধিকার দিতে চান। রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান আয়োজনকে খোঁচা দিয়ে পাওয়ার বলেন, ‘কিছু মানুষ হয়তো মনে করছেন, রাম মন্দির তৈরি করলেই করোনা বিদায় নেবে। তা ভেবেই হয়তো তাঁরা এসব আয়োজন করছেন।’ তিনি আরো বলেন, 'আমার মতে, এ মুহূর্তে করোনাভাইরাসই সবচেয়ে বড় বিপদ। কেন্দ্র ও রাজ্য সরকারের উচিত সেদিকেই মন দেওয়া।’ সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, আগামী ৫ আগস্ট স্থানীয় সময় বেলা ১১টা থেকে ১টা ১০ মিনিটের মধ্যে অযোধ্যায় রাম মন্দিরের অনুষ্ঠানে হাজির হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অযোধ্যা ও রাম মন্দির চত্বরে এই প্রথমবার যাবেন নরেন্দ্র মোদি।

দীর্ঘ আইনি লড়াইয়ের পর গত নভেম্বরে অযোধ্যার বিতর্কিত জমিতে একটি ট্রাস্ট গঠন করে রাম মন্দির তৈরির অনুমতি দেন ভারতের সুপ্রিম কোর্ট। পাশাপাশি উত্তর প্রদেশের কোনো একটি উল্লেখযোগ্য জায়গায় মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে পাঁচ একর জমি দেওয়ার নির্দেশ দেন সুপ্রিম কোর্ট।

শিবসেনা নেতা ও সাংসদ অরবিন্দ সাওয়ান্তও জানিয়েছেন, রামচন্দ্রের প্রতি তাঁদের দল শ্রদ্ধাশীল। ফলে এ বিষয়টি নিয়ে তাঁরা কোনোরকম রাজনীতিতে জড়াবেন না।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

এবার উত্তরবঙ্গের মহাসড়কে ঈদযাত্রা হবে স্বস্তির!
বগুড়ায় পানি নিষ্কাশনে ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন
বগুড়ায় দাম কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের
বগুড়ার বিখ্যাত সাদা সেমাই তৈরিতে ব্যস্ত কারিগর
স্থানীয় সরকারমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ
ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ
এপ্রিলে বাংলাদেশে আসছেন কাতারের আমির
ঈদে ট্রেন যাত্রার পঞ্চম দিনের টিকিট বিক্রি শুরু
গাবতলীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
সারিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা পালিত
শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুরু