বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ

লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ

রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে শনিবার বার্সাকে হটিয়ে লা লিগার শীর্ষ স্থান দখল করেছে রিয়াল মাদ্রিদ। ইনজুরির কারণে দলীয় স্তম্ভ সার্জিও রামোসকে হারিয়েও ২-১ গোলে জয়লাভ করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রিয়ালের হয়ে অসাধারণ নৈপুন্য অব্যহত রাখা করিম বেনজেমা এ দিন সোসিয়েদাদের এনোয়েটায় দ্বিতীয় ও জয়সুচক গোলটি করেছেন। ইনজুরিতে পড়ে মাঠ ছাড়ার আগে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দিয়েছিলেন রামোস। 

এরপর ব্যাবধান দ্বিগুন করেন বেনজেমা।  তবে শেষ বাঁশি বাজার ৭ মিনিট আগে একটি গোল পরিশোধ করে সোসিয়েদাদকে পয়েন্টের স্বপ্ন দেখাতে থাকেন  মাইকেল মেরিনো। কিন্তু আর এগুতে পারেনি।  এই জয়ে রিয়াল মাদ্রিদ বার্সেলোনার সমান পয়েন্ট লাভ করলেও হেড টু হেডের বিচারে এগিয়ে থাকায় তালিকার শীর্ষস্থান পেয়েছে রিয়াল মাদ্রিদ।

করোনার কারণে স্প্যানিশ ফুটবল তিন মাসের জন্য নির্বাসিত হবার আগে তালিকার শীর্ষ চারে অবস্থানের জোড়ালো দাবীদার ছিল সোসিয়েদাদ। কিন্তু ফের শুরু হওয়া লিগের তিন ম্যাচে অংশ নিয়ে দলটি দুই হারের সঙ্গে এক ম্যাচে ড্রয়ে নেমে গেছে তালিকার ষষ্ঠ স্থানে।

ম্যাচের ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন রামোস। পেনাল্টি থেকে এটি ছিল তারা টানা ২০তম গোল।  এর মাধ্যমে মাধ্যমে সর্বকালের সর্বোচ্চ গোল দাতা তালিকার শীর্ষে থাকা রোনাল্ড কোম্যানকে হটিয়ে লা লিগায় সর্বাধিক গোলদাতা ডিফেন্ডারের আসন দখল করেছেন রামোস। লিগে সর্বমোট ৬৮ গোল করেছেন তিনি।

খেলা শেষে রিয়ালের কোচ জিনেদিন জিদান বলেন,‘সে (রামোস) বিশ্বের সেরা ডিফেন্ডার। বছরের পর বছর অসাধারণ নৈপুন্য দেখিয়ে সে ওই স্থান লাভ করেছে’।

তবে গোল দেয়ার ১০ মিনিট পরেই হাঁটুর ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন রামোস।  ইনজুরিটি গুরুতর হলে  এটি হবে রিয়ালের জন্য বড় বিপর্যয়। মাঠ ছাড়ার পর সাইট স্ট্যান্ডে  তার বাঁ পায়ের হাঁটুতে আইস -প্যাক লাগাতে দেখা যায়।

জিদান বলেন,‘ বিষয়টি এই মুহূর্তে আমাকে ব্যথিত করছে। তবে আমার মনে হয় এটি সাময়িক। এখন দেখা যাক কি হয়’।

শনিবার অনুষ্ঠিত লা লিগার অন্য দুই ম্যাচে রাফার জোড়া গোলে সেল্টা ভিগো ৬-০ গোলের বিশাল ব্যাবধানে আলাভেসকে এবং ভ্যালেন্সিয়া ২-০ গোলে ওসাসুনাকে পরাজিত করেছে।

দৈনিক বগুড়া