বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

শাজাহানপুরে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে রোপা আমনের চারা বিতরণ

শাজাহানপুরে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে রোপা আমনের চারা বিতরণ

বগুড়ার শাজাহানপুর উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে খরিপ-২/২০-২১ মৌসুমে  কমিউনিটি বীজতলা উৎপাদিত রোপা আমন ধানের চারা বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১২ টায় আমরুল ইউনিয়নের পরানবাড়িয়ায় ৬৬ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ইয়সব  চারা বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন সভাপতিত্বে ওই চারা বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূরে আলম সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা। এছাড়াও অন্যান্যেদেরর মধ্যে উপস্থিত ছিলেন আমরুল ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আটল, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালেক মাস্টার ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সাইদুর রহমান।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূরে আলম বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষি অধিদপ্তর এবারের চলতি মৌসুমে সম্ভব্য বন্যায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের জন্য কমিউনিটি বীজতলা তৈরি করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে ১ একর জমিতে উৎপাদিত বিনা শাইন(ভিত্তি) ধানের চারা ৬৬ জন প্রান্তিক কৃষকের মাঝে  বিনামূল্যে প্রদান করা হচ্ছে।'

রাধানগর গ্রামের প্রান্তিক কৃষক আব্দুল হক জানান, সাম্প্রতিক সম্ভব্য  বন্যার ক্ষতি মোকাবেলায় এসব চারা অনেকটা উপকারে আসবে। আর কমিনিউটি বীজতলার মাধ্যমে উৎপাদিত ধানের চারাগুলোও অনেক ভালো মানের।বিনামুল্যে চারা পেয়ে কৃষকরা খুব খুশি এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই