মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শাজাহানপুরে ১১ দিন পর বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করল উপ:প্রশাসন

শাজাহানপুরে ১১ দিন পর বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করল উপ:প্রশাসন

গত মাসের ৩১ মে বিশ্ব তামাকমুক্ত দিবস। বাংলাদেশসহ বিশ্বব্যাপী এ দিনে দিবসটি পালন করে। কিন্তু সরকারি কোন প্রজ্ঞাপন ছাড়াই বগুড়ার শাজাহানপুরে ১১ দিন পর বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করল উপজেলা প্রশাসন। ১১ জুন বৃহষ্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে দুপুর সাড়ে ১২ টায় অডিটোরিয়ামে এ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা তামাক প্রতিরোধ কমিটির সভাপতি মাহমুদা পারভীন এ সভায় সভাপতিত্ব করেন। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিম উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা তামাক প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মোতারব হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবু দিলীপ কুমার চৌধুরী ।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা তামাক প্রতিরোধ কমিটির সভাপতি মাহমুদা পারভীনের সাথে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিফ করেননি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা তামাক প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা.মোতারব হোসেন বলেন, উপজেলা তামাক প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বৃহষ্পতিবার এ দিবস পালন করা হয়েছে ।

দৈনিক বগুড়া