মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শিবগঞ্জের বিএনপির ৩৮ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ

শিবগঞ্জের বিএনপির ৩৮ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ

বগুড়ার শিবগঞ্জে নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ মামলায় বিএনপির ৩৮ জন নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে।

গতকাল রবিবার (৬ সেপ্টম্বর) দুপুর সাড়ে ১২টায় বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আছমা মাহমুদ এ আদেশ দেন।

জানা গেছে, ২০১৮ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের আগে ২২ ডিসেম্বর রাত সোয়া ১০টার দিকে শিবগঞ্জ উপজেলার চৌকির ঘাট নামক স্থানে জাতীয় পার্টির প্রার্থীর লাঙ্গল মার্কার নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করে বিএনপির নেতাকর্মীরা।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মীর নামে মামলা দায়ের করা হয়। মামলার আসামীরা এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল বাছেদ জানান, ওই মামলায় পুলিশ ৩৮ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। রবিবার জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এমআর ইসলাম স্বাধীনসহ আসামীরা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন।

শুনানী শেষে বিচারক জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। আসামীদের মধ্যে আরও রয়েছেন শিবগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বিউটি বেগম ও তাঁর ছেলে শাহনেওয়াজ বিপুল, মোকামতলার নেতা রুহুল আমিন ফটু, কিচকের আনিছার রহমান, আব্দুল হালিমসহ ৩৮জন নেতাকর্মী রয়েছেন।

দৈনিক বগুড়া