বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শেরপুরে কমিউনিটি ক্লিনিক দিবস পালিত

শেরপুরে কমিউনিটি ক্লিনিক দিবস পালিত

বগুড়ার শেরপুরের বিশালপুর , ছাতিয়ানি, কল্যাণী,ভাটারা, উত্তর আমইন, আমিনপুর ঝাঁজরসহ শেরপুরের ২৯ টি কমিউনিটি ক্লিনিকে ২১ তম কমিউনিটি ক্লিনিক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ক্লিনিকের সাফল্য কামনা করে ও মৃত সি এইচ সি পিদের মাগফিরাত কামনায় এবং করোনা ভাইরাস সহ সকল বিপদ থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া করা হয়।

আজ ২৬ এপ্রিল, কমিউনিটি ক্লিনিক দিবস। ২০০০ সালে কমিউনিটি ক্লিনিকের যাত্রা শুরু হয়। দেশে চলমান সাধারণ ছুটিতে অথবা লক-ডাউনেও কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীরা প্রান্তিক জনগোষ্ঠীর সেবা প্রদানে নিজেকে করোনা যোদ্ধা হিসেবে ফ্রন্ট লাইনে রেখেছে। সাধারণ রোগী দেখার পাশাপাশি নিয়মিত স্বাস্থ্য শিক্ষা প্রদান, সামাজিক দূরত্ব নিশ্চিত সহ দেশের প্রশাসনের সকল নির্দেশনা মেনে চলার জন্য ক্লিনিকে আগত সেবা প্রত্যাশীদের কাউন্সেলিং করেন।
খোঁজ নিয়ে জানা গেছে প্রতিটি ক্লিনিকেই সেবা প্রত্যাশীদের ভিড় থাকে লক্ষণীয়। দৈনিক গড়ে ৪০/৫০ জন রোগী আসে কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে। যার ৫৫ শতাংশেরও বেশি রোগী সর্দি-জ্বর ও কাশিতে আক্রান্ত।সুরক্ষা পোশাক না থাকায় ঝুঁকিপূর্ণ অবস্থায় চিকিৎসা কার্যক্রম চালাতে হচ্ছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিউনিটি ক্লিনিক এর সভাপতি শ্রী বিপ্লব কুমার, সহ সভাপতি মাওলানা মোহাম্মদ আলী, মোঃ আকবর, আলী হাফেজ মাওলানা মোহাম্মদ সোহান সিএসসিপি আবু বকর সিদ্দিক, স্বাস্থ্য সহকারি বাইজিদ বোস্তামী ও কমিউনিটি ক্লিনিকের মূল গ্রুপ ও সাপোর্ট গ্রুপের সদস্য বৃন্দ ।

দৈনিক বগুড়া