শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শেরপুরে পুলিশের সফল অভিযানে চোরাই মালসহ আটক পাঁচ

শেরপুরে পুলিশের সফল অভিযানে চোরাই মালসহ আটক পাঁচ

বগুড়ার জেলা পুলিশের সাহসী ও চৌকস কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মোঃ গাজিউর রহমান এর অবিরাম প্রচেষ্টায় শেরপুর থানা পুলিশ সফল অভিযান চালিয়ে ল্যাপটপ চোর চক্রের ৫ জনকে গ্রেপ্তার ও ৩টি চোরাই ল্যাপটপ, ২টি মোবাইলসহ বিভিন্ন রকমের চোরাই মালামাল উদ্ধার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন-শেরপুর উপজেলার বৃন্দাবনপাড়ার মৃত মুনছের আলীর ছেলে মো. জীবন (২৯), শহরের রামচন্দ্রপাড়ার মৃত লাল খানের ছেলে মোসাদ্দেক হোসেন মক্কা (৩৫), উত্তরসাহাপাড়া এলাকার দিলীপ চন্দ্র মোহন্তের ছেলে মদন চন্দ্র মোহন্ত (৩০), ধুনকুন্ডি জমিদারপাড়ার মৃত আবুল কালাম আজাদের ছেলে সাখাওয়াত হোসেন শিমুল (৪০) ও রণবীরবালা ঘাটপাড় এলাকার জহুরুল ইসলাম মিলনের ছেলে রাজু সরকার (৩০)।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো. গাজিউর রহমান জানান, বিশেষ অভিযানে সম্প্রতি চুরি হওয়া দুটি ল্যাপটপসহ তিনটি ল্যাপটপ, ২টি মোবাইল, ১টি গ্যাসের সিলিন্ডার, গ্যাসের চুলা এবং চুরির কাজে ব্যবহৃত সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, সম্প্রতি শেরপুরে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকা অফিস থেকে একটি ল্যাপটপসহ দুটি ল্যাপটপ চুরি হয়। এছাড়া মোবাইল চুরিসহ বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটে। এরপর অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমানের নিদের্শনায় শেরপুর থানা ও টাউন পুলিশ ফাঁড়ির বিশেষ দল সফল অভিযান চালিয়ে উল্লেখিত আসামীদের গ্রেপ্তার করেন এবং তাদের স্বীকারোক্তি মোতাবেক ২৫ নভেম্বর বুধবার দিবাগত রাতে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার চুরি হওয়া ল্যাপটপসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করতে সমর্থ হন।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শেরপুর থানায় চুরির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। তাদের ৭ দিনের রিমান্ডের জন্য আবেদন করা হয়েছে। মামলাটি তদন্তের জন্য শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির পরিদর্শক হারুনর রশিদকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে সাপ্তাহিক “আজকের শেরপুর” পত্রিকার সম্পাদক মুনসী সাইফুল বারী ডাবলু বলেন বগুড়া জেলা পুলিশের সাহসী ও চৌকস কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মোঃ গাজিউর রহমান এর অবিরাম প্রচেষ্টায় শেরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম সহ শেরপুর থানা ও শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির সকল কর্মকর্তা ও সদস্যদের সফল অভিযানে সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকা অফিস থেকে চুরি যাওয়ার ১৫ দিনের মাথায় পত্রিকার ল্যাপটপসহ ৩ টি চোরাই ল্যাপটপ উদ্ধার ও ৫ জন চোরকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

তিনি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ গাজিউর রহমান সহ উদ্ধার অভিযানের সাথে জড়িত সকলের ভবিষ্যৎ সাফল্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন। পত্রিকার ল্যাপটপ উদ্ধার সহ শেরপুরে অপরাধ দমনে পুলিশ আন্তরিকতা ও দক্ষতার পরিচয় দিয়েছে। দুষ্টের দমন ও শিষ্টের পালন নিশ্চিত করতে মানব সেবার ব্রত নিয়ে সংশ্লিষ্ট সবাই এগিয়ে আসবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

দৈনিক বগুড়া