শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সোলাতলা স্টেশন মাস্টার আব্দুল হামিদ বাবলার অবসরজনিত সংবর্ধনা

সোলাতলা স্টেশন মাস্টার আব্দুল হামিদ বাবলার অবসরজনিত সংবর্ধনা

বিদায় এর মানে কখনোই তাকে চিরদিন ভুলে যাওয়া নয়, বরং দ্বিতীয় বার মিলিত হওয়ার আগ পর্যন্ত ভুলে যাওয়াই বিদায়। ৯ এপ্রিল শুক্রবার বেলা ১১টায় রেলওয়ে স্টেশন দপ্তরে আয়োজিত বিদায় অনুষ্ঠানে অশ্রুসিক্ত চোখে বিদায় জানালেন বগুড়ার সোনাতলায় বাংলাদেশ রেলওয়ে স্টেশন ইনচার্জ আব্দুল হামিদ বাবলাকে। বিদায় জানালেন উক্ত দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সুধিবৃন্দরা।

বিদায়ী অতিথী আব্দুল হামিদ বাবলা কর্মদিবস শেষ করে অশ্রুসিক্ত চোখে কান্নাকন্ঠে সবার কাছে বিদায় ও দোয়া চেয়ে বিদায়ী বক্তব‍্য রাখেন।

এসময় আরও বক্তব‍্য রাখেন সোনাতলা প্রেসক্লাবের সভাপতি ও পৌর কাউন্সিলর নিপুন আনোয়ার কাজল। ৭নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল ইসলাম শেফা মন্ডল, বিশিষ্ট ব‍্যবসায়ী রেজাউল করিম নিপা, স্থানীয় সুধিবৃন্দ খলিলুল রহমান, জাহাঙ্গীর, উক্ত দপ্তরের স্টেশন মাস্টার রবিউল ইসলাম, স্টেশন সিগন‍্যাল এমএস কামরুল বারী, পিম‍্যান সুজন মিয়া প্রমুখ। পিম‍্যান ইসমাইল হোসেনের সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিম‍্যান জাহেদুল ইসলাম, শ্রী সুশিল দাস, দুলাল হোসেন, গেট কিপার আব্দুর রশিদ, মামুনুর রশিদ, ও স্থানীয় দোকানদারসহ সুধীজন।

বিদায়ী স্টেশন মাস্টার পৌর এলাকার আগুনিয়াতাইড় উত্তরপাড়া (মিয়াবাড়ী) সম্ভ্রান্ত মুসলিম পরিবারের মরহুম আব্দুল মজিদের ছেলে আব্দুল হামিদ বাবলা। ৩০ জুলাই -১৯৮৫ সালে বাংলাদেশ রেলওয়ে বোনার পাড়া জংশন স্টেশনে ট্রেন নাম্বার টেকার হিসাবে যোগদান করেন। এর পর তার দক্ষতা ও সততার ফলে ১৯৯৯ সালে প্রমশন পেয়ে স্টেশন মাস্টার পদোন্নতি লাভ করে সোনাতলা স্টেশনে যোগদান করেন। পরবর্তিতে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় চাকুরী করেন। সর্ব শেষ কর্মস্থল তার নিজ এলাকায় সোনাতলা স্টেশনে দীর্ঘদিন সততা, নিষ্ঠার সহিত দায়িত পালন করে আসছে। সরকারী বিধি অনুযায়ী চাকুরীর ৫৯ বছর পুর্ণ হওয়ায় পিআরএল গ্রহন করেন আব্দুল হামিদ বাবলা।

বিদায়ী অনুষ্ঠানে বক্তরা বলেন, বিদায় মানে সব ভুলে যাওয়া নয় বরং বিদায় মানে হলো অতীত স্মৃতি মনে রেখে বেচে থাকার শুরু।

বিদায় হলো সেই কষ্ট যা যার জন্য পাওয়া হয় তাকে কখনো বোঝানো যায় না। কাউকে ছেড়ে যাওয়ার চেয়ে কারো কাছ থেকে ছাড়া পড়া অনেক বেশি কষ্টকর।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই