বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

১৫আগস্ট শোক দিবস উপলক্ষে বগুড়ায় কৃষক লীগের আলোচনা সভা

১৫আগস্ট শোক দিবস উপলক্ষে বগুড়ায় কৃষক লীগের আলোচনা সভা

আগামী ১৫আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় কৃষক লীগের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে শহরের ঘোড়াপট্রি অস্থায়ী কার্যালয়ে বগুড়া পৌর কৃষক লীগের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পৌর কৃষক লীগের আহবায়ক মাসুদ রানা সরকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা। এসময় তিনি বক্তব্যে বলেন, জাতীয় শোক দিবস বাংলাদেশে পালিত একটি জাতীয় দিবস। প্রতিবছরের ১৫ আগস্ট জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে এ দিবসটি শোকের সাথে পালন করা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে বাংলাদেশ ও স্বাধীনতার স্থপতি শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। দিনটিকে স্মরণীয় করে রাখতে এ দিবসের উৎপত্তি। ১৫ আগস্ট জাতি গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের।

পৌর কৃষক লীগের যুগ্ম আহবায়ক সুজাউদ্দৌলা সুজার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জু। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের প্রচার সম্পাদক মাহমুদ খান ডন, সহ-প্রচার সম্পাদক খালেকুজ্জামান খালেক, সদস্য বজলার রহমান বকুল, আব্দুল হাই, পৌর কৃষক লীগের যুগ্ম আহবায়ক তাহিয়াতুল কাবীর রাব্বুল, মাসুদ করিম, সুজন, তন্ময়, সিফাত, আরমান, মোরশেদ সহ প্রমূখ।

জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল হক মঞ্জু। এসময় উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি ইকবাল হোসেন, সদস্য মাহফুজার রহমান মাফু, পৌর কৃষক লীগের আহবায়ক মাসুদ রানা সরকার, জাকিরুল ইসলাম লিছু ও মাসুদ করিম সহ প্রমূখ।

সভা শেষে নেতৃবৃন্দ ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের যারা শহীদ হয়েছেন তাদের স্মরণে, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় নিহতদের স্মরণে, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে, ২৪ আগস্ট আইভি রহমানের স্মরণে ও ২৭ আগস্ট পাক হানাদার বাহিনীর দোসর রাজাকারদের হাতে যারা নিহত হয়েছেন তাদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

ছবি-ক্যাপশন: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার বিকালে শহরের ঘোড়াপট্রি অস্থায়ী কার্যালয়ে বগুড়া পৌর কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সভাপতি মো. আলমগীর বাদশা।

দৈনিক বগুড়া