শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

৫৪ ঘণ্টা বিমানযাত্রার পর ৩৩৬ ঘণ্টার কোয়ারেন্টাইনে ক্যারিবীয়রা

৫৪ ঘণ্টা বিমানযাত্রার পর ৩৩৬ ঘণ্টার কোয়ারেন্টাইনে ক্যারিবীয়রা

গত মঙ্গলবার (২৭ অক্টোবর) বার্বাডোজ থেকে যাত্রা শুরু করে শুক্রবার (৩০ অক্টোবর) নিউজিল্যান্ডে পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ভৌগোলিক কারণে প্রায় ৫৪ ঘণ্টার বেশি সময় বিমানযাত্রায় কেটে গেছে ক্যারিবীয়দের। যা শেষ করে এখন আবার ১৪ দিন তথা ৩৩৬ ঘণ্টার কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের।

ওয়েস্ট ইন্ডিজ দলের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে না খেলা ক্রিকেটাররা এরই মধ্যে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে চলে গেছেন নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে। গত জুলাইয়ে ইংল্যান্ডে গিয়ে তিন টেস্ট খেলেছে ক্যারিবীয়রা। যার ফলে বিশ্বের একমাত্র দেশ হিসেবে এই করোনার সময়ে দুইটি সফরের কীর্তি গড়ল ওয়েস্ট ইন্ডিজ।

ক্রাইস্টচার্চে পৌঁছার পরপরই ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডের প্রত্যেকের করোনা পরীক্ষা করা হয়। সেখানে সবার ফলাফলই এসেছে নেগেটিভ। তাই এবার ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার জন্য তাদের পাঠিয়ে দেয়া হয়েছে ক্রাইস্টচার্চের লিংকন ইউনিভার্সিটিতে থাকা হাই পারফরম্যান্স সেন্টারে।

এই কোয়ারেন্টাইন আবার তিন ভাগে ভাগ করা হয়েছে। কোয়ারেন্টাইনের বাবল লাইফ:

দিন ০ থেকে ৩ - বাবলে থাকতে হবে না। সবাই নিজ নিজ ঘরে থাকবে, অন্য কারও সংস্পর্শে আসা যাবে না।

দিন ৪ থেকে ৭ - সর্বোচ্চ ১৫ জনকে নিয়ে বাবল করা হবে। এই বাবলের মধ্যে থাকা খেলোয়াড়রা একসঙ্গে থাকতে পারবে। এমনকি জিম ও ট্রেনিংও করতে পারবে। এসময় বাবলের সংখ্যা হবে তিন।

দিন ৮ থেকে ১৪ - শেষের সাতদিন সর্বোচ্চ ২০ জনকে নিয়ে বাবল করা যাবে। এই বাবলের মধ্যে থাকা খেলোয়াড়রা একসঙ্গে থাকতে পারবে। এমনকি জিম ও ট্রেনিংও করতে পারবে। এসময় বাবলের সংখ্যা হবে দুই।

সবশেষ ২০১৭-১৮ মৌসুমে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল। সেবার দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি ম্যাচের সবকয়টি হেরেছিল ক্যারিবীয়রা। বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল একটি টি-টোয়েন্টি ম্যাচ। এবার সেই সিরিজের প্রতিশোধ নেয়ার মিশনও জেসন হোল্ডারদের সামনে।

নিউজিল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড
জেসন হোল্ডার (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড, ক্রেইগ ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রস্টন চেজ, রাহকিম কর্নওয়াল, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, চেমার হোল্ডার, আলঝারি জোসেফ, কেমো পল এবং কেমার রোচ।

রিজার্ভ: এনক্রুমা বোনার, জশুয়া দা সিলভা, প্রেস্টন ম্যাকসুইন, শেন মোসেলে, রেয়মন রেইফার এবং জ্যাডেন সিয়ালেস।

নিউজিল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াড
কাইরন পোলার্ড (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, শিমরন হেটমায়ার, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ারস, রভম্যান পাওয়েল, কেমো পল, নিকোলাস পুরান, ওশান থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র এবং কেসরিক উইলিয়ামস।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

ইন্টার্ন চিকিৎসকদের ভাতা বাড়িয়ে প্রজ্ঞাপন
ট্রেনের টিকিট কালোবাজারি চিরতরে বন্ধ হবে: রেলমন্ত্রী
ঈদের ছুটিতে বগুড়ায় যমুনার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
১৪ কিলোমিটার আলপনা বিশ্বরেকর্ডের আশায়
বান্দরবানে পর্যটক ভ্রমণে দেয়া নির্দেশনা চারটি স্থগিত
তাপপ্রবাহ বাড়বে, পহেলা বৈশাখে তাপমাত্রা উঠতে পারে ৪০ ডিগ্রিতে
নেইমারের বাবার দেনা পরিশোধ করলেন আলভেজ
বো*মের মতো সিলিন্ডার বি*স্ফোরণ, করণীয় কী
আয়ারল্যান্ডের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
স্মার্টফোন থেকে ছবি মুছে গেলে উদ্ধার করবেন যেভাবে
বৈসাবি উৎসবের আমেজে ভাসছে ৩ পার্বত্য জেলা
জুমার দিনে যেসব কাজ ভুলেও করতে নেই