• শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৩ ১৪২৭

  • || ০১ সফর ১৪৪২

৫৬

করোনা থেকে সুস্থ ২ কোটি ১০ লাখের বেশি মানুষ

দৈনিক বগুড়া

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২০  

বিশ্বে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৯ লাখের বেশি মৃত্যু ও আক্রান্ত দুই কোটি ৮০ লাখের বেশি মানুষ। এর মাঝে ইতিবাচক খবর হচ্ছে এরইমধ্যে ২ কোটি ১০ লাখের বেশি মানুষ এই রোগ থেকে সুস্থ হয়েছেন।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৯ লাখ ৭ হাজার ৯৯৮ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮০ লাখ ২২ হাজার ১৫৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১০ লাখ ৬৬৫ জন।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৬৫ লাখ ৪৯ হাজার ৫৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ২৩৯ জনের। আর সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৪৬ হাজার ৯৫ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬২ হাজার ৯৬৫ জন এবং মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৯১ জনের। আর সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৬৯ হাজার ৮৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৯৯ হাজার ৩৩২ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৮ হাজার ৬৫৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪১ হাজার ৭ জন। এর মধ্যে মারা গেছেন ১৮ হাজার ১৩৫ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ২ হাজার ৭৭৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩০ হাজার ২৩৬ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৩১ হাজার ৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৯৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৩০ হাজার ৮০৪ জন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর