• মঙ্গলবার   ০৬ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৯

  • || ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফেনীতে বড় পর্দায় বিশ্বকাপ দেখতে ২৫ ফুটের এলইডি স্ক্রিন

দৈনিক বগুড়া

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

কাতার বিশ্বকাপ ফুটবল ঘিরে উন্মাদনা এখন বিশ্বজুড়ে। সেই উন্মাদনার হাওয়া বইছে বাংলাদেশের আনাচে-কানাচে। ঢেউ লেগেছে শহর থেকে প্রত্যন্ত গ্রামে। ভক্তদের উন্মাদনা রাঙাতে বিশ্বকাপের ম্যাচ দেখার জন্য চলছে নানা আয়োজন। বড় পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে বহু জায়গায়।

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ বড় পর্দায় দেখার মজাই তো আলাদা! তাই ফেনী জেলা পুরাতন কারাগারের সামনে বড় পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করা হয়েছে। এখানে বসানো হয়েছে ২৫ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট প্রস্থের বিশাল আকারের এলইডি স্ক্রিন।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজির উদ্যোগে স্থাপিত বিশাল আকারের এই স্ক্রিনে দেখা যাবে বিশ্বকাপের ম্যাচগুলো। এছাড়া ফেনীর বিভিন্ন গ্রামগঞ্জেও বড় পর্দায় খেলা দেখানোর উদ্যোগ নিয়েছে ফুটবলপ্রেমীরা।

ফেনীতে বড় পর্দায় বিশ্বকাপ দেখতে ২৫ ফুটের এলইডি স্ক্রিন

এর আগে স্বপন মিয়াজীর উদ্যোগে বিশ্বকাপ উত্তেজনার আনন্দ ঘিরে ফেনীতে দুই হাজার ২২ ফুট দৈর্ঘ্যের লম্বা পতাকা নিয়ে র‌্যালি করেছেন আর্জেন্টিনা সমর্থকগোষ্ঠী। সেই সঙ্গে ঘোষণা করা হয়েছে, আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে বিশাল আনন্দ র‌্যালি হবে। র‌্যালিতে ভুড়িভোজসহ নানা আয়োজন করা হবে।

খেলোয়াড়দের ছবি, প্ল্যাকার্ড হাতে নিয়ে গত শনিবার বিকেলে ফেনী পাইলট হাইস্কুল মাঠ থেকে র‌্যালি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে পরে ওয়াপদা মাঠে গিয়ে শেষ হয়। এতে কয়েক হাজার আর্জেন্টিনা ভক্ত অংশ নেন। ভক্তদের হাতে লিওনেল মেসি, আনহেল ডি মারিয়া, ডিপল, দিবালানহ সেরা খেলোয়াড়দের ছবি যুক্ত করে প্ল্যাকার্ড বানিয়ে তারা র‌্যালি করেন।

ফুটবলপ্রেমী মাইন উদ্দিন সুমন বলেন, পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী একজন ক্রীড়ামোদি ব্যক্তি। তাই তিনি সব ফুটবল দলের সাপোর্টারদের জন্য বড় স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা করেছেন। এতে সবাই ঐক্যবদ্ধভাবে খেলা উপভোগ করবেন।

ফেনীতে বড় পর্দায় বিশ্বকাপ দেখতে ২৫ ফুটের এলইডি স্ক্রিন

খেলা দেখতে আসা সাঈদ রিমন বলেন, বড় পর্দায় খেলা দেখায় কী যে আনন্দ তা ভাষায় প্রকাশ করতে পারছি না। মনে হয় যেন গ্যালারিতে বসে খেলা দেখছি। এ আয়োজনের জন্য অবশ্যই ধন্যবাদ জানাতে হয়।

আয়োজক কমিটির মূল উদ্যোক্তা ফেনী পৌরমেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, আর্জেন্টিনা তার প্রিয় দল, মেসি প্রিয় খেলোয়ার। প্রিয় দলকে ভালবেসে তিনি ২ হাজার ২২ ফিট দৈর্ঘ্যের এ পতাকাটি বানিয়েছেন। প্রিয় দলকে শুভেচ্ছা জানাতে এ আনন্দ র‌্যালির আয়োজন করেছেন। এবার মেসির শেষ বিশ্বকাপ তাই এ বিশ্বকাপটি খুব স্পেশাল। আর্জেন্টিনা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হলে নানা আয়োজনের পরিকল্পনা রয়েছে।

বড় পর্দায় খেলা দেখানো প্রসঙ্গে তিনি বলেন, সবাই মিলে বিশ্বকাপ দেখার আনন্দ উপভোগ করার মজাই আলাদা। এজন্য বড়পর্দায় খেলা দেখতে বিশাল এই এলইডি স্ক্রিন লাগানো হয়েছে। এর মাধ্যমে ফেনীর ফুটবলপ্রেমীরা একসঙ্গে বিশ্বকাপের খেলা উপভোগ করবেন। যার যার প্রিয় দলকে নিয়ে সবার আবেগ উত্তেজনা থাকবে, তবে সুশৃঙ্খলভাবে সবাই খেলা ও আনন্দ উপভোগ করবেন।

দৈনিক বগুড়া
দৈনিক বগুড়া