মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ভালোবাসা দিয়ে শিয়ালকে পোষ মানালেন শাহাদত

ভালোবাসা দিয়ে শিয়ালকে পোষ মানালেন শাহাদত

মানুষ ভালোবাসার মাধ্যমে অসাধ্যকে সাধন করতে সক্ষম হয়েছে। এসব কিছু সম্ভব হয়েছে ভালোবাসা ও ইচ্ছা শক্তির মাধ্যমে। মানুষ প্রাণিকে বশ মানিয়ে তাদের সাথে বসবাস করার মতো ঘটনা পৃথিবীতে বিরাজমান রয়েছে। এমন একটি ঘটনা ঘটেছে।

যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালী ইউনিয়নে বারবাকপুর গ্রামের মৃত মোহর আলী সরদারের ছেলে শাহাদত আলী সরদার (৬৫) গত বছর মার্চ মাসে বন্য প্রাণী শিয়ালকে মাঠ থেকে ধরে এনে সন্তানের মতো লালন-পালন করছেন। তার ছোট বেলা থেকে শখ ছিল বন্য প্রাণী পোষার। অবশেষে তার শখ পূরণ হয়েছে।

তিনি গত ১০ মাস আগে বারবাকপুর গ্রামে নিজ জমি চাষ করতে গিয়ে দেখেন রাস্তার উপর একটি শিয়ালের অসুস্থ বাচ্চা মাকে হারিয়ে ক্ষুধার যন্ত্রনায় চিৎকার করছে। চিৎকার শুনে শাহাদত আলী সরদার মুহূর্ত দেরি না করে বাচ্চাটি যত্মের সাথে বুকে টেনে নিয়ে আদর করতে করতে বাড়িতে নিয়ে যায় এবং তাকে শ্যাম্পু দিয়ে গোসল করায় ও তার খাওয়ার ব্যবস্থা করে।

তিনি শিয়ালকে প্রতিদিন ২৫০ গ্রাম দুধ, পল্টি মুরগির বর্জ্য মাংস খেতে দেন এবং শিয়াল অসুস্থ হলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ খাওয়ান। শাহাদত আলী সরদার যেখানেই যান না কেন তার পোষা শিয়াল পন্ডিতটি সাথে সাথে ঘুরে। শিয়ালকে মাঠে নিয়ে ছেড়ে দিলে সে দৌড়াদৌড়ি করে এবং অন্য শিয়ালদের সাথে খেলাধুলা করে। শিয়ালকে পন্ডিত বলে ডাক দিলে সে মনিবের ডাকে সাড়া দিয়ে তার সাথে বাড়ি চলে যায়। এই ঘটনায় এলাকায় দারুণ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এই ঘটনা দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে ভিড় জমাচ্ছে।

দৈনিক বগুড়া

সর্বশেষ:

শিরোনাম:

বগুড়ায় আলুর বাম্পার ফলন
বগুড়ায় ক্ষুদ্র নৃ গোষ্ঠীদের মাঝে ঘর বিতরণ
বগুড়ায় আশ্রয়ন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক
শিবগঞ্জে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
তিন দিনের সফরে সুইডেনের রাজকন্যা ঢাকায়
সারিয়াকান্দিতে জাতির পিতার জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত
দুপুরের মধ্যে যেসব অঞ্চলে ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি
শেরপুরে ফিলিং স্টেশনে দুই লাখ টাকা জরিমানা; ২ জন আটক
সোনাতলায় রেল স্টেশনে উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে মতবিনিময় সভা
সারিয়াকান্দিতে চায়না ম্যাজিক জাল ধ্বংস করলো উপজেলা প্রশাসন
বগুড়ার সান্তাহারে ফেন্সিডিলসহ মাদক কারবারি গ্রেপ্তার
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বগুড়ায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা